গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে। রবিবার (১৬ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জিএমপির আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উদ্বেধনী অনুষ্ঠান উপলক্ষে আয়োজন করা হয় বর্ণাঢ্য অনুষ্ঠানের। গাজীপুরের পুলিশ লাইন্স মাঠে আয়োজিত অনুষ্ঠান থেকে বিভিন্ন শ্রেণি-পেশার কয়েক হাজার মানুষ ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠান উপভোগ করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে কথা বলেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার ওয়াই এম বেলালুর রহমান ও লিপি আক্তার নামের একজন পোশাক কর্মী।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, দেশকে উন্নত করতে হলে দেশের নিরাপত্তা নিশ্চিত করা দরকার। এসময় তিনি সন্ত্রাস, জঙ্গিবাদ, নাশকতা প্রতিরোধ, মাদক নির্মূলসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজে পুলিশের সফলতার ভূয়সী প্রশংসা করেন।

অনুষ্ঠানে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের নতুন কমিশনার ওয়াই এম বেলালুর রহমান তার বক্তব্যে বলেন, দেশের অন্যতম শিল্প নগরী গাজীপুরের জনগণের জান-মালের সার্বিক নিরাপত্তাসহ জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমন, মাদকমুক্ত গাজীপুর গঠন এবং জাতির পিতার সোনারবাংলা গঠনে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের প্রতিটি সদস্য আজ অঙ্গীকারবদ্ধ।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে বের হয় একটি বর্ণাঢ্য আনন্দ র‌্যালি। র‌্যালিটি পুলিশ লাইন্স থেকে বের হয়ে ঢাকা-গাজীপুর সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালিতে পুলিশ সদস্য, রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি ও স্কুল কলেজের শিক্ষার্থীরা অংশ নেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী এডভোকেট আ ক ম মোজাম্মেল হক, নারী ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, জাহিদ আহসান রাসেল এমপি, গাজীপুর সিটি মেয়র মোঃ জাহাঙ্গীর আলম, গাজীপুরের জেলা প্রশাসক ডঃ দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার ওয়াই এম বেলালুর রহমান, গাজীপুরের পুলিশ সুপার শামসুন্নাহার, মহানগর আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আজমত উল্লাহ খান, জেলা
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডঃ হারুন অর রশিদ উপস্থিত ছিলেন।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার ওয়াই এম বেলালুর রহমান জানিয়েছেন, সিটি কর্পোরেশনের আটটি থানা এলাকা এবং ১ হাজার ১৫২ জনের লোকবল নিয়ে যাত্রা শুরু করছে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ। থানাগুলো হলো- সদর থানা, বাসন থানা, কোনাবাড়ি থানা, কাশিপুর থানা, গাছা থানা, পূবাইল থানা, টঙ্গী পূর্ব থানা এবং টঙ্গী পশ্চিম থানা।