চট্টগ্রামে চার শিবির নেতাকে পুলিশে দিল ছাত্রলীগ

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের একটি ছাত্রাবাস থেকে চার ছাত্রকে শিবিরের নেতা ভেবে পুলিশের কাছে ধরিয়ে দিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা।

শনিবার (২২ সেপ্টেম্বর) রাতে বীর মুক্তিযোদ্ধা এম এ হান্নান ছাত্রাবাস থেকে চারজনকে ধরে পুলিশের কাছে দেওয়া হয়। এরপর ছাত্রলীগ প্রশাসনের বিরুদ্ধে ‘শিবির তোষণের’ অভিযোগ এনে ক্যাম্পাসে মিছিল-সমাবেশ করে।

চার শিবির নেতা হলেন- বিশ্ববিদ্যালয়ের মৎস্যবিজ্ঞান অনুষদের মাস্টার্র ছাত্র মাহমুদ রিয়াদ এবং ভেটেরিনারি মেডিসিন বিভাগের চতুর্থ বর্ষের তিন ছাত্র মুজাহিদ, জামিল ও মাসুম।

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো. নাসির উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ সূত্র জানায়, তাদের প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে রিয়াদ নামের একজন নিজেকে ওই বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিবিরের প্রশিক্ষণ শাখার সম্পাদক, আর শিবিরের মাসুম বায়তুল মাল সম্পাদক, মুজাহিদ অনুষদীয় সেক্রেটারি ও জামিল প্রচার সম্পাদক বলে দাবি করেছেন।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ নেতা পায়েল দত্ত বলেন, ‘হোস্টেলের ৮১৯ নম্বর কক্ষে বৈঠকের সময় আমরা জানতে পেরে সেখানে যাই। ওই কক্ষে শিবিরের সাংগঠনিক বইপত্র পেয়ে সাধারণ শিক্ষার্থীদের নিয়ে আমরা তাদের ধরে ফেলি। এরপর পুলিশের কাছে দিয়েছি।’

‘আমরা দীর্ঘদিন ধরে প্রশাসনকে বলে আসছিলাম, ছাত্রাবাসগুলোতে মৌলবাদী ছাত্র সংগঠন গোপনে তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। প্রশাসন আমাদের কথা না শুনে শিবিরের প্রতি নমনীয় ভাব দেখিয়েছেন। এতে শিবির শক্ত ঘাঁটি তৈরি করতে সক্ষম হয়েছে’, যোগ করেন এ ছাত্রলীগ নেতা।

শেয়ার করুন