চকরিয়ায় নির্বাচনী সড়ক যাত্রায় সমাবেশে ওবায়দুল কাদের
চকরিয়ায় নির্যাতনের ভারী বর্ষণ হয়েছিলো, এখন শান্তির সুবাতাস

চকরিয়ায় নির্বাচনী সড়ক যাত্রায় সমাবেশে বক্তব্য রাখছেন সড়ক ও সেতুমমন্ত্রী ওবায়দুল কাদের

মোহাম্মদ উল্লাহ : বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ২০০১ সালের নির্বাচনের পর এই চকরিয়ায় নির্যাতনের ভারী বর্ষণ হয়েছিলো। আওয়ামীলীগের নেতা-কর্মীরা ঘর ছাড়া হয়েছিলো। মামলা-হামলা ও নির্যাতনের শিকার হয়েছিলো হাজার হাজার নেতা-

কর্মী। সে কথা নিশ্চয় সবার মনে আছে। পরে আওয়ামীলীগ ক্ষমতায় এসে শেখ হাসিনার নেতৃত্বে দেশব্যাপী উন্নয়নের পাশাপাশি সাধারণ মানুষের ভাগ্য উন্নয়ন হয়। শান্তির সুবাতাস ছড়ায় সারাদেশে। এ অবস্থায় বিএনপি জামায়াত অনেক চেষ্টা করেছে সরকার হটানোর আন্দোলন করতে। দশ বছরে বিশটি ঈদ অতিবাহিত হয়েছে। প্রতিবারেই ঈদের পরে আন্দোলন করে সরকার হটানোর ঘোষনা দিলেও ওই ঘোষনায় জনগণ সাড়া না দেয়ায় বাস্তবে রূপ নিতে পারেনি।

রবিবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় কক্সবাজারের চকরিয়া উপজেলা আওয়ামীলীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।

প্রধান অতিথি ওবায়দুল কাদের আরো বলেন, শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামীলীগ এখন দেশের ১৬ কোটি মানুষের আস্থা অর্জন করেছে। আওয়ামীলীগের প্রতিপক্ষ বিএনপি ও জামায়াত। অথচ কোথাও কোথাও এমন অবস্থা চলছে আওয়ামীলীগের প্রতিপক্ষ কতিপয় আওয়ামীলীগারই। ওইসব নেতা-কর্মীকে নিজেদের সমালোচনা বন্ধ করে আওয়ামীলীগের উন্নয়ন ও প্রতিপক্ষের ব্যর্থতার কথা বলতে হবে। প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে হাজার হাজার মানুষ জাফর ভাইকে প্রার্থী চাই শ্লোগান শুরু করলে জবাবে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এখানকার নেতাদের আমলনামা জমা আছে। সংগৃহিত রয়েছে জরিপ রিপোর্ট। জনপ্রিয়তায় যে এগিয়ে রয়েছে তাকেই নমিনেশন দেয়া হবে। চকরিয়া-পেকুয়া আসনের প্রতি নেত্রীর সহানুভুতি রয়েছে। আপনার ঐক্যবদ্ধ থাকলে এই আসনে নৌকার প্রার্থী হতে পারে।

মন্ত্রী প্রিন্ট মিডিয়াকে উদ্দেশ্য করে বলেন, ইলেকট্রনিক্স মিডিয়া আওয়ামীলীগের উন্নয়ন কর্মকান্ড ও জনসমর্থন নিয়ে ব্যাপক প্রচার করলেও কিছু কিছু প্রিন্ট মিডিয়া আওয়ামীলীগের জনকল্যাণকর কাজগুলো চোখে দেখছেনা। কয়েকটি প্রিন্ট মিডিয়া বিভিন্ন দাবী দাওয়া আন্দোলনে উস্কানিমূলক লিখে দেশে অশান্ত পরিবেশ ছড়িয়ে দিতে চেষ্টা করে। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের সেই অপতৎপরতা ব্যর্থ করে দিয়েছে শিক্ষার্থীদের দাবি ঠান্ডা মাথায় মেনে নিয়েছে।

চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন- কেন্দ্রীয় আওয়ামীলীগের যুগ্ন-সাধারণ সম্পাদক মাহাবুবউল আলম হানিফ, প্রেসিডিয়াম সদস্য আবদুল মতিন খসরু,সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম, ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুর সবুর, জেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডভোকেট সিরাজুল মোস্তাফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান মেয়র, সহ-সভাপতি এ্যাডভোকেট আমজাদ হোসেন, রেজাউল করিম, চকরিয়া পৌরসভার মেয়র মো.আলমগীর চৌধুরী, পেকুয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম, মাতুমহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মহসিন বাবুল, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী প্রমুখ।