নির্বাচনী প্রচারনায় ৯০এর স্বৈরাচারবিরোধী ‘‌একদল’ নূর হোসেন

নির্বাচনী প্রচারনায় ৯০এর স্বৈরাচারবিরোধী ‘‌একদল’ নূর হোসেন

জাহাঙ্গীর আলম ভূইয়া (সুনামগঞ্জ) : হাওর বেষ্টিত প্রাকৃতিক সৌন্দর্য়ে ও সম্পদে ভরপুর সুনামগঞ্জ-১ (জামালগঞ্জ-ধর্মপাশা-তাহিরপুর ও মধ্যনগর) নির্বাচনী এলাকার বিএনপির প্রার্থী হিসাবে মনোনয়ন নামের সোনার হরিণ কে পাচ্ছেন এ প্রশ্ন এখন সাধারণ মানুষের মুখে মুখে। কারণ বিএনপি থেকে একাধিক প্রার্থী মনোনয়নের জন্য এই নির্বাচনী এলাকায় ঘুরছেন। মনোনয়ন প্রত্যাশী প্রায় ৮জন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুনামগঞ্জ-১আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশা করছেন। তাদের মধ্যে বিএনপি থেকে মনোনয়ন প্রত্যাশী সুনামগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি ও তাহিরপুর উপজেলার পরিষদের সাবেক চেয়ারম্যান আনিসুল হকের কর্মীরা তাকে সমর্থন জানিয়ে এক ব্যাতিক্রম ধর্মী প্রচারণা চালিয়ে যাচ্ছেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক ও মাঠ প্রর্যায়ে।

সম্প্রতি আসিনুল হকে গণসংযোগের পাশাপাশি তার কর্মীরা খালি গায়ে বুক জুড়ে লিখে রেখেছেন“আনিসুল ভাইকে,সংসদে দেখতে চাই। কর্মীদের এমন প্রচারনায় মনে করিয়ে দেয় ৯০এর শৈরাচার বিরোধী আন্দোলনের লড়াকু
সৈনিক নূর হোসেন কে। এমন প্রচারণায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক ও এলাকার তৃনমূলে প্রর্যায়ে ব্যাপক তুলপার সৃষ্টি ও আলোচনা-সমালোচনার ঝড় উঠেছে।

বিএনপি’র মনোনয়ন প্রত্যাশী আনিসুল হক

রাজনৈতিক কর্মসূচি ছাড়াও আনিসুল হক ব্যানার, ফেস্টুন, পোষ্টার, ফেসবুকসহ বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে অংশগ্রহণ করে ভোটারদের কাছে বার বার যাচ্ছেন। এছাড়াও ধারাবাহিক বিএনপির আন্দোলন-কর্মসূচির সাথে একাত্মা পোষণ করে আনিসুল হক ১/১১এর পূর্বে থেকেই নির্বাচনী মাঠে প্রচার চালিয়েন এবং তার সাম্ভাব্য এমপি প্রার্থীতার কথা জানান দিয়েছেন নানান ভাবে। দলীয় মনোনয়ন পেতে কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে দীর্ঘ থেকেই ব্যাপক লবিং করে, দলীয় আন্দোলন-সংগ্রামের নেতাকর্মীকে চাঙ্গা করেছেন তিনি সার্বিক ভাবেই।

মনোনয়ন দৌঁড়ে এই আসনে তাকেই চাচ্ছেন তৃনমূল নেতা কর্মীরা আর তিনিও এগিয়ে যাওয়ার জন্য প্রাণ-পন প্রচেষ্ঠা চালিয়ে যাচ্ছেন। নির্বাচনী এলাকার তাহিরপুর উপজেলার বিভিন্ন গ্রামে কর্মীদের নিয়ে দেশনেত্রী বিএনপির চেয়ারপার্সন বেগম খালে জিয়ার মুক্তি কামনা করে ধানের শীষের প্রচার কাজ চালিয়েছেন।

আনিসুল হক বলেন,নির্বাচনী মাঠে তৃণমূল নেতাকর্মী ও সমর্থকদের সংগঠিত করে মাঠ প্রর্যায়ে দলীয় কার্যক্রম পালন করে করেছি ১/১১এর সময় মাঠে যখন কেইই ছিলনা তা সবাই জানে। আমি তখনও ছিলাম এখন ও আছি আর থাকব। বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি, অবৈধ আওয়ামীলীগ সরকারের পতন, গণতন্ত্র পুনরুদ্ধার, গণমানুষের বাকস্বাধীনতা ও সংবাদপত্রের স্বাধীনতার জন্য জাতীয় ঐকের কোন বিকল্প নেই।

আমি আশা করি এই ঐক্য আগামী দিন গুলোতে সঠিক পথে আসতে আ’লীগকে বাধ্য করবে। আমি দেশনেত্রী কারাবন্ধিন হওয়ার পূর্বে একাধিকবার সাক্ষাত করে বিএনপির র্শীষ নেতৃবৃন্ধের সাথে কথা বলেই শুরু থেকে এখনও পর্যন্ত নির্বাচনী মাঠে কাজ চালিয়ে যাচ্ছি। আশা করি নেতৃবৃন্ধ আমার কাজের মূল্যায়ন করবেন।