তাৎক্ষণিক প্রতিবাদ সমাবেশে ডা. শাহাদাত
গায়েবী মামলায় বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার করছে সরকার

কোর্টহিল চত্ত্বরে তাৎক্ষণিক প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখছেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন। ছবি : নয়াবাংলা

চট্টগ্রাম : মহানগর বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় বিএনপি’র সাবেক সাংগঠনিক সম্পাদক ডা. শাহাদাত হোসেন বলেছেন, এই অবৈধ সরকার ক্ষমতায় আসার পর থেকে বিএনপি নেতা কর্মীদের গুম, খুন নির্যাতন চালিয়ে একের পর এক গায়েবী মামলা দিয়ে যাচ্ছে। এই ফ্যাসিষ্ট স্বৈরাচার সরকার ক্ষমতার মোহে অন্ধ হয়ে আবারো ৫ জানুয়ারীর মত একটি ভোটারবিহীন এক দলীয় নির্বাচনের দিকে যাচ্ছে।

শনিবার (২৯ সেপ্টেম্বর) কোর্টহিল চত্বরে তাৎক্ষণিক এক প্রতিবাদ সমাবেশে এসব কথা বলেন তিনি।

ডা. শাহাদাত আরো বলেন, সরকারের আজ্ঞাবহ নির্বাচন কমিশনকে ব্যবহার করে নির্বাচনের পাঁয়তারা করছে। ইভিএম বোটের মাধ্যমে বোট গ্রহণের কারচুপি করছে। প্রশাসনকে ব্যবহার করে গায়েবী মামলা দিয়ে বিনা ওয়ারেন্টে বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার করছে। প্রতিটি এলাকায় এলাকায় শান্তিপূর্ণ মানুষের ঘুম হারাম হয়েছে পুলিশী গ্রেফতারের ভয়ে। অবিলম্বে বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তির দাবী জানিয়ে তিনি আরো বলেন, মামলা হামলা নির্যাতন বন্ধ করে গণতন্ত্রের পথে আসুন।

বাকলিয়া থানা বিএনপির সাধারণ সম্পাদক আফতাবুর রহমান শাহীনসহ নেতাকর্মীদের গ্রেফতারের তীব্র নিন্দা জানিয়ে মুক্তির দাবী জানান।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব আবু সুফিয়ান, সহ-সভাপতি অধ্যাপক নুরুল আলম রাজু, সিনিয়র যুগ্ম সম্পাদক এস এম সাইফুল আলম, যুগ্ন সম্পাদক আনোয়ার হোসেন লিপু, সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল ইসলাম চৌধুরী, সহ আইন বিষয়ক সম্পাদক নেজাম উদ্দিন, অ্যাডভোকেট তুহিন, সহ প্রচার সম্পাদক মোঃ শাহজাহান, পাঁচলাইশ থানা বিএনপির সভাপতি মামুনুল ইসলাম হুমায়ুন, কোতয়ালী থানা বিএনপির সাধারণ সম্পাদক জাকির হোসেন, অ্যাডভোকেট আব্দুল মান্নান, নগর যুবদলের সিনিয়র যুগ্ম সম্পাদক মোশারফ হোসেন, নগর স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক জিয়া রহমান জিয়া, বিএনপি নেতা কাজী শামসুল আলম, আব্দুল্লাহ আল সগীর, হাসান ওসমান প্রমুখ।

উল্লেখ্য শুক্রবার রাতে যে সকল নেতাকর্মীদের গ্রেফতার করা হয়েছে তাদের মধ্যে আফতাবুর রহমান শাহীন, সাধারণ সম্পাদক বাকলিয়া থানা বি.এন.পি, সেলিম উদ্দীন রাসেল, আলিফ উদ্দিন রুবেল আব্দুল কাদের সাহজিদ চৌধুরি চিশতি পাঁচলাইশ থানা যুবদল, ছাত্রদল নেতৃবৃন্দ। মোহাম্মদ জাবেদ মোঃ জয়নাল চাঁদগাও থানা বিএনপি, যুবদল নেতা আব্দুল হাকিম ডবলমুরিং যুবদল নেতা।

শেয়ার করুন