‘ইত্যাদি’ এবার নীলফামারীতে, প্রচার হবে আগামী শুক্রবার

‘ইত্যাদি’ এবার নীলফামারীতে, প্রচার হবে আগামী শুক্রবার

দেশ-বিদেশে সমধিক জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদি বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে একযোগে প্রচারিত হবে আগামী শুক্রবার রাত ৮টার বাংলা সংবাদের পর। গত ১৮ সেপ্টেম্বর নীলফামারীর উত্তরা ইপিজেডের অভ্যন্তরে নীলফামারীর বিভিন্ন ঐতিহ্যবাহী জিনিস দিয়ে সাজানো মঞ্চে ধারণ করা হয় এবারের ইত্যাদি। ইত্যাদি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত।

অনুষ্ঠানটি গত ২৮ সেপ্টেম্বর প্রচার হওয়ার কথা থাকলেও সেদিন এশিয়া কাপ ক্রিকেটের ফাইনাল খেলা প্রচার হওয়ার কারণে প্রচার করা হয়নি।

আমাদের ইতিহাস, ঐতিহ্য, সভ্যতা, সংস্কৃতিকে জানা ও জানাবার প্রত্যাশায় বিভিন্ন স্থানে গিয়ে ইত্যাদি ধারণের ধারাবাহিকতায় এবারের পর্ব ধারণ করা হয়েছে উত্তরের প্রাচীন জনপদ নীলফামারীতে। এক সময়ের মঙ্গা কবলিত, পিছিয়ে পড়া উত্তরের এই জনপদ এখন সকল সীমাবদ্ধতাকে পেছনে ফেলে হয়ে উঠছে আলোকিত জনপদ।

ইপিজেডের অভ্যন্তরে বর্ণিল আলোয় আলোকিত মঞ্চের সামনে দর্শক ছিলেন ইপিজেডের কয়েক হাজার শ্রমজীবী মানুষ ও নীলফামারীর বিভিন্ন শ্রেণি-পেশার সুধীজন। অনুষ্ঠানস্থলে তিল ধারণের ঠাঁই ছিল না।

অত্যন্ত সুশৃঙ্খলভাবে তারা মন্ত্রমুগ্ধের মতো উপভোগ করেছেন ইত্যাদির নান্দনিক সব পর্ব। স্থানীয় প্রশাসন, ইপিজেড কর্তৃপক্ষ এবং ইত্যাদির প্রাণ সাধারণ মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ও আন্তরিক সহযোগিতায় অনুষ্ঠানটি সফলভাবে ধারণ করা হয়।

অনুষ্ঠান ধারণ উপলক্ষে ইপিজেডের শ্রমিকদের মধ্যে সেদিন এক উৎসবমুখর পরিবেশ বিরাজ করে। অবাক বিস্ময়ে তারা উপভোগ করেন তাদের প্রিয় ইত্যাদি তাদেরই কর্ম আঙিনায়। সরাসরি দেখেছেন একটি অনুষ্ঠান তৈরি করতে কতটা শ্রম দিতে হয়। আর এ জন্যই ইত্যাদি আজ দেশসেরা অনুষ্ঠান, সব শ্রেণি-পেশার মানুষের অন্তরের অনুষ্ঠান।

শেয়ার করুন