আট কিশোর ছিনতাইকারী গ্রেপ্তার চট্টগ্রামে

আট কিশোর ছিনতাইকারী গ্রেপ্তার চট্টগ্রামে

চট্রগ্রাম : সিআরবি এলাকা থেকে মোবাইল ছিনতাই করে পালানোর সময় স্থানীয়দের ধাওয়া খেয়ে এক ছিনতাইকারীকে আটক করে পুলিশে দেয়। পরে তার দেয়া স্বীকারোক্তিমতে বিভিন্ন জায়গায় অভিযানে ৮ কিশোর ছিনতাইকারীকে গ্রেপ্তার করে কোতোয়ালী পুলিশ। পুলিশ বলছে, তারা সবাই মোবাইল ছিনতাইকারী। বিভিন্ন কৌশলে তারা বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীদের মোবাইল ছিনতাই করে।

সোমবার (২ অক্টোবর) সকাল ১০ টার দিকে এ ছিনতাইয়ের ঘটনা ঘটে। এসময় ছিনতাই হওয়া মোবাইল ও ছুরি উদ্ধার করা হয়।

আটককৃতরা হলেন মাহমুদুর রহমান মাহিম (১৮), সাজ্জাদ হোসেন হৃদয় (১৮), মেহেদী হাসান রবিন (১৯), আহাদুল ইসলাম @ রায়হান (২০), মোঃ ইউসুফ (২০), মোঃ গোলাম হাসান (১৮), মোঃ ইয়ামিন হোসেন (১৯), মোঃ হাবিবুর রহমান হৃদয় (২০)

পুলিশ জানায়, সোমবার নগরীর সিআরবি এলাকায় আরাফাতুর রহমান শাহীন নামে সিটি কলেজের এক শিক্ষার্থীর কাছ থেকে একটি মোবাইল ফোন ছিনিয়ে নেয় ছিনতাইকারী চক্রের সদস্যরা। এ সময় চিৎকার দিলে স্থানীয়রা ছিনতা্ইকারী দলের একজনকে আটক করে পুলিশে সোপর্দ করে। পরে তারই স্বীকারোক্তিতে নগরীর বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে এ চক্রের ৮ সদস্যকে গ্রেপ্তার করা হয়। নগরীর সিআরবি, এম আজিজ স্টেডিয়াম, এনায়েত বাজার, লাভ লেইন ও কদমতলী এলাকায় ছিনতাইকারী চক্রটি সক্রিয় আছে বলে জানায় পুলিশ।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসিন বলেন, ‘স্কুল-কলেজের ছাত্রীদের পথে কোনো ঝামেলা হয়েছে বলে তাদের মোবাইল দেখিয়ে, এতে অন্যের ছবি আছে, বা আমার বন্ধুর মোবাইল-বলে কৌশলে একটা চক্র দীর্ঘদিন যাবৎ কোতয়ালীসহ নগরীর বিভিন্ন এলাকা থেকে মোবাইল ছিনতাই করতো। আটকরা পুলিশের কাছে বিগত দিনে ১৫-২০ টা ছিনতাইয়ের কথা স্বীকার করেছে। তাদের কাছ থেকে রোববার সিটি কলেজের প্রথম বর্ষের এক ছাত্রের ছিনতাইকৃত মোবাইল উদ্ধার হয়েছে।’

শেয়ার করুন