বাংলাবিদ মহোৎসবে রুনা লায়লা

জনপ্রিয় সঙ্গীতশিল্পী রুনা লায়লা। ফাইল ছবি

শুদ্ধ উচ্চারণ, বানান চর্চা ও ব্যাকরণের সঠিক ব্যবহার বাড়াতে ২০১৭ সাল থেকে শুরু হয় বাংলা ভাষাবিষয়ক প্রতিযোগিতা ‘ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ’। এ ধারাবাহিকতায় ৬ প্রতিযোগী নিয়ে আজ (শুক্রবার) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে অনুষ্ঠিত হতে যাচ্ছে এর দ্বিতীয় আসর। আজকের আসরে সঙ্গীত পরিবেশন করবেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী রুনা লায়লা।

অতিথি বিচারকের আসনে থাকবেন অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ। আসরের সেরা ৬ প্রতিযোগী হলেন কারিন আশরাফ ঈন (ঢাকা), আফিয়া ইবনাত শুচি (রংপুর), সাদিয়া অফরোজ অন্তু (রংপুর), এহসানুল কাদির শান্ত (খুলনা), ধ্রুব মণ্ডল (বরিশাল) এবং দেবস্মিতা সাহা (চট্টগ্রাম)। এরা সবাই সপ্তম থেকে দশম শ্রেণীর শিক্ষার্থী।

মহোৎসব ও মেধা যাচাইয়ের বিভিন্ন চমকপ্রদ গেম শোতে বিচারকদের সামনে হাজির হবেন তারা। মহোৎসবে আরও থাকবে বিভিন্ন অঙ্গনের তারকাদের অংশগ্রহণে মনোমুগ্ধকর পরিবেশনা।

এবারের প্রতিযোগিতার বিচারকার্য পরিচালনা করছেন অধ্যাপক ড. সৌমিত্র শেখর, কথাশিল্পী আনিসুল হক ও অভিনেত্রী ত্রপা মজুমদার। প্রতিযোগিতাটি উপস্থাপনা করছেন খায়রুল বাশার। অনুষ্ঠানটি সন্ধ্যা ৭টা ৩৫ মিনিট থেকে সরাসরি সম্প্রচার করবে চ্যানেল আই।

শেয়ার করুন