পাহাড়ে অস্ত্রধারী সংগঠনগুলো নিষিদ্ধ করা প্রয়োজন : ব্রিগেডিয়ার হামিদুল

বক্তব্য রাখছেন ব্রিগেডিয়ার হামিদুল হক

খাগড়াছড়ির নবাগত রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল হামিদুল হক বলেছেন, পার্বত্যাঞ্চলে নৈরাজ্য সৃষ্টিকারী সন্ত্রাসী ও অবৈধ অস্ত্রধারী সংগঠনগুলোকে রাষ্ট্রীয়ভাবে নিষিদ্ধ করা প্রয়োজন। পূর্নস্বায়িত্ব শাসনের নামে পাহাড়ে মানুষ হত্যা করা, চাঁদাবাজিসহ নানা সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে সাধারণ জনগণকে জিম্মি করে যারা অপরাজনীতি ও উন্নয়নকে ব্যাহত করছে তাদের কোনভাবে ছাড় দেয়া হবে না। জাতি-ধর্ম নির্বিশেষে সহবস্থানের উন্নয়ন ও নিরাপত্তার পূর্বশত হচ্ছে সম্প্রীতি ও সৌহাদ্যপূর্ণ সর্ম্পক বজায় রাখা।

রবিবার (৭ অক্টোবর) সকালে খাগড়াছড়ি সেনা রিজিয়নের হলরুমে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, পাহাড়ের অবকাঠামোগত উন্নয়নের কারণে ব্যাপক অগ্রগতি হয়েছে। পার্বত্য চট্টগ্রামে জাতি-ধর্ম নির্বিশেষে সহবস্থান উন্নয়ন ও নিরাপত্তার সার্থে যে কোন মূল্যে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে হবে। তাই অপার সম্ভাবনাময় পার্বত্যাঞ্চলে শান্তি-সম্প্রীতি বজায় রেখে উন্নয়ন অব্যাহত রাখতে চাইলে অবৈধ অস্ত্রধারী চাঁদাবাজদের সকলে মিলে
প্রতিহত করতে হবে। এসব সন্ত্রাসীদের নির্মূল করার জন্য নিরাপত্তা বাহিনীর অভিযান অব্যাহত রয়েছে।

তিনি আরো বলেন, যেখানে অবৈধ অস্ত্রধারী সন্ত্রাসী-চাঁদাবাজদের অবস্থানের কথা জানা যাবে সেখানে নিরাপত্তা বাহিনী অভিযান চালাবে। পার্বত্য চট্টগ্রামকে অশান্ত করে চাঁদাবাজির টাকায় সমতলে গিয়ে আয়েস জীবনযাপন করে আবার মানব দরদী দেখায় তাদেরকে মানুষের কাছে চিহ্নত করে বস্তুনিষ্ঠ সংবাদ প্রেরণের মাধ্যমে পার্বত্য চট্টগ্রামের প্রকৃত চিত্রসহ বর্তমান সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডগুলো দেশবাসীর সামনে তুলে ধরার জন্য সাংবাদিকদের প্রতি আহবান জানান।

খাগড়াছড়ি রিজিয়নের জিএসও-২(ইন্ট) মেজর রফিকুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় জেলার প্রবীণ সাংবাদিক দৈনিক ইত্তেফাক প্রতিনিধি তরুণ কুমার ভট্টাচার্য্য, প্রেসক্লাব সভাপতি জীতেন বড়ুয়া, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি নুরুল আজম ও স্থানীয় দৈনিক অরণ্যবার্তার সম্পাদক চৌধুরী আতাউর রহমান রানা প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

পরে বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান ও গরীব মেধাবী শিক্ষার্থীদের মাঝে অনুদানের অর্থ ও সামগ্রী বিতরণ করেন রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল হামিদুল হক।