আজ ২১ আগষ্ট গ্রেনেড হামলা মামলার রায়

২১ আগষ্ট গ্রেনেড হামলার শিকার আইভি রহমান। ফাইল ছবি

চট্টগ্রাম : বহুল আলোচিত ও ঘৃণিত একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ঘোষণা করা হবে আজ। ওই ঘটনায় মহিলা আওয়ামী লীগ সভানেত্রীসহ অন্তত ২৪জন নেতাকর্মী নিহত হয়েছিলেন। দীর্ঘ ১৪ বছর পর আজ ঘোষিত রায়কে কেন্দ্র করে থমথমে অবস্থা বিরাজ করছে বন্দর নগরী চট্টগ্রামে। এ হত্যা মামলার রায়কে কঠোর পর্যবেক্ষণ করছে নগর বিএনপি এবং রায় তাদের পক্ষে না আসলে প্রতিবাদ জানাতে নেতাকর্মীদের মাঠে থাকার জন্য ঘোষণা দিয়েছে দলটি। তবে রায়কে কেন্দ্র করে যে কোনো ধরণের সহিংসতা ও নাশকতা মোকাবিলায় মাঠে থাকতে ইউনিট নেতাকর্মীদের আহবান জানিয়েছে নগর আওয়ামী লীগ।

এদিকে বিএনপি যেন কোনো নাশকতা করতে না পারে এমন আশঙ্কায় নাশকতা নৈরাজ্য মোকাবেলায় প্রস্তুত রয়েছে চট্টগ্রাম মহানগর পুলিশ। দেশব্যাপী বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে আইনশৃংখলা বাহিনী।

চট্টগ্রাম মহানগরের অতিরিক্ত পুলিশ কমিশনার মাসুদুল হাসান বলেন, বহুল আলোচিত এ রায়কে কেন্দ্র করে যাতে কোনো প্রকার নাশকতা ও বিশৃংখলা না ঘটে সে ব্যাপারে নগর পুলিশের পূর্ণ প্রস্তুতি রয়েছে। নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে পোষাকে এবং সাদা পোষাকে পর্যাপ্ত পরিমাণ পুলিশ মোতায়েন থাকবে। কোনো পক্ষকেই যে কোনো ধরনের বিশৃংখলা করতে দেয়া হবে না।

বহুল আলোচিত এ রায়কে কেন্দ্র করে বিএনপি প্রথম দিকে মাঠে থাকার ঘোষণা দিলেও এখন সে অবস্থান থেকে নরে এসে অনেকটা কৌশলী অবস্থান নিয়েছে।

শেয়ার করুন