গ্রেনেড হামলার রায় ঘোষণায় আ’লীগের আনন্দ মিছিল

রায় ঘোষণার পর আনন্দ মিছিলে জনতার ঢল

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ঘোষণার পর খাগড়াছড়িতে আনন্দ মিছিল করেছে জেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন।

বুধবার (১০ অক্টোবর) রায় ঘোষণার পর জেলা সদরের কদমতলীর অস্থায়ী কার্যালয় থেকে আনন্দ মিছিল বের করা হয়।

পার্বত্য জেলা পরিষদের সদস্য ও যুব নেতা পার্থ ত্রিপুরা জুয়েলের নেতৃত্বে মিছিলটি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশ করে।

এতে জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মনির হোসেন, জেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি মেহেদী হাসান হেলাল, সাধারণ সম্পাদক কেএম ইসমাইল হোসেন, জেলা ছাত্রলীগ সভাপতি টিকো চাকমা বক্তব্য রাখেন।

সমাবেশে পরিষদ সদস্য ও যুব নেতা পার্থ ত্রিপুরা জুয়েল বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলার মামলার রায়ে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের উদ্যোগে আয়োজিত আনন্দ মিছিলে শহরের আপামর জনতার ঢল নেমেছে। এ রায়ে বাংলাদেশ আওয়ামী লীগের নেতৃবৃন্দের ঐক্যমতে আমরা খুশি, তবে পুরোপুরি সন্তুষ্ট না। এই রায়ে ঘটনার মাস্টারমাইন্ড, হুকুমদাতা তারেক জিয়ার সর্বোচ্চ সাজা হয়নি। তার সর্বোচ্চ সাজা হওয়া উচিত ছিল। কারন হামলাটি কেবল কোনো দলের বিরুদ্ধেই নয়, এটা জাতির বিরুদ্ধে একটি বৃহৎ ষড়যন্ত্রের অংশ ছিল। খাগড়াছড়ি জেলা আওয়ামী পরিবার সকল অপশক্তি রুখতে রাজপথে ঐক্যবদ্ধ।

এছাড়াও মামলা নিষ্পত্তি ও রায়ে সন্তুষ্টি জানিয়ে হুকুমদাতা তারেক জিয়ার যাবজ্জীবন বাতিল করে মৃত্যুদণ্ড প্রদান, পলাতক আসামীদের গ্রেপ্তার ও দ্রুত রায় কার্যকরের দাবি জানান নেতাকর্মীরা।

এসময়, জেলা, উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।