শিবচর জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা
ড. কামাল নৌকা থেকে নেমে ধানের শীষের মুঠো ধরেছেন

খুনি-দুর্নীতিবাজদের নিয়ে জাতীয় ঐক্যফ্রন্ট : প্রধানমন্ত্রী

নতুন রাজনৈতিক জোট ‘জাতীয় ঐক্যফ্রন্ট’ ও এর নেতাদের কঠোর সমালোচনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যারা মানুষ পুড়িয়ে মারে, যারা অগ্নিসন্ত্রাস করে, যারা খুনি, যারা দুর্নীতির সঙ্গে জড়িত- তাদের সঙ্গে জোট করেছেন, হাত মিলিয়েছেন ড. কামাল হোসেন, মাহমুদুর রহমান মান্না এবং আ স ম আবদুর রব।

রোববার (১৪ অক্টোবর) বিকালে মাদারীপুরের শিবচরে কাঁঠালবাড়ী ফেরিঘাটে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত বিশাল জনসভায় এসব কথা বলেন শেখ হাসিনা।

কামাল হোসেনকে ‘শাবাশ’ জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘কামাল হোসেনকে ধন্যবাদ জানাই। তিনি নৌকা থেকে নেমে ধানের শীষের মুঠো ধরেছেন, যে ধানের শীষে ধান নেই, চিঁটা ছাড়া।’ তিনি বলেন, ‘ড. কামালও কালো টাকা সাদা করেছেন, খালেদাও করেছেন। তারা আজকে জোট করেছেন। রতনে রতন চেনে, শেয়ালে চেনে কচু।’

এর আগে সকালে পদ্মা সেতু প্রকল্প পরিদর্শনে গিয়ে মাওয়া প্রান্তে সেতু মন্ত্রণালয় আয়োজিত সুধী সমাবেশে শেখ হাসিনা বলেন, ড. ইউনূসকে গ্রামীণ ব্যাংক থেকে সরালে পদ্মা সেতু হবে না বলে পশ্চিমা দেশের অনেক রাষ্ট্রদূত আমাকে হুমকি দিত। গ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাতা ড. মুহাম্মদ ইউনূসের প্রচারণায় পদ্মা সেতুতে অর্থায়ন বন্ধ করে দেয় বিশ্বব্যাংক। অনেকের ধারণা ছিল বিশ্বব্যাংকের টাকা ছাড়া পদ্মা সেতু হবে না। আমি ঘোষণা দিয়েছিলাম নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু হবে। নিজস্ব অর্থায়নে আজ পদ্মা সেতুর ৬০ শতাংশ কাজ শেষ হয়েছে। এটা সন্তোষজনক। এদিন বেলা সোয়া ১১টার দিকে হেলিকপ্টারে করে মাওয়ার দোগাছির পদ্মা সেতুর সার্ভিস এরিয়ার-১ এর মাঠে অবতরণ করেন প্রধানমন্ত্রী। এরপর সড়ক পথে যান সেতু এলাকায়। সেখানে পৌঁছে ১১টা ১৮ মিনিটে তিনি সেতুর নামফলক উন্মোচন করেন। পরে পদ্মা সেতুর রেল সংযোগ নির্মাণ ও মাওয়া প্রান্তে নদীর তীর রক্ষা প্রকল্পের কাজ উদ্বোধনের পর পদ্মা সেতুর ‘প্রকল্প নকশা’ দেখেন তিনি। এরপর পদ্মা সেতুর মাওয়া টোল প্লাজা গোলচত্বরে আয়োজিত সুধী সমাবেশে অংশ নেন শেখ হাসিনা।

বিকালে শিবচরের জনসমাবেশে নৌকায় ভোট দিয়ে নির্বাচিত করায় কৃতজ্ঞতা প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, বাংলাদেশের জনগণ নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগকে জয়যুক্ত করেছে। নৌকা মার্কার বিজয় মানেই দেশের মানুষের উন্নয়ন। নৌকা মানেই মানুষের মুক্তি। নৌকার বিজয় হলে মানুষ পেটভরে ভাত খাবে, লেখাপড়া শিখবে, নতুনভাবে জীবনযাপন করবে, উন্নত জীবনযাপন করবে। আমরা বিশাল সমুদ্রসীমা অর্জন করেছি, সিমলা চুক্তি বাস্তবায়ন হয়েছে। এ সময় তিনি আবারও নৌকায় ভোট দেয়ার আহ্বান জানিয়ে উপস্থিত সবার কাছে হাত তুলে প্রতিশ্রুতি নেন।

শিবচর উপজেলা আওয়ামী লীগ আয়োজিত বিশাল জনসভায় আরও বক্তব্য দেন সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ, আমির হোসেন আমু, রেলমন্ত্রী মুজিবুল হক, নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শিবচর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সামসুদ্দিন খানের সভাপতিত্বে এ জনসভা যৌথভাবে পরিচালনা করেন সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডা. মো. সেলিম।

শেয়ার করুন