৩ দফা দাবীতে মিটার রিডারদের অনির্দিষ্টকালের কর্মবিরতি

অনির্দিষ্টকালের কর্মবিরতি মিটার রিডারদের

চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি -২ এর আওতাধীন মিটার রিডার কাম মেসেঞ্জার (চুক্তিভিত্তিক) তৃতীয়বারের মতো শতাধিক লোক মানববন্ধন ও কর্মবিরতিসহ প্রতিবাদ সভা করেন।

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) সকাল ১১টা থেকে পল্লীবিদ্যুত সমিতি-২ এর প্রধান কার্যালয়ের সামনে এই কর্মবিরতি পালন করছেন।

জানা যায়, চুক্তিভিত্তিক এসব মিটার রিডার কাম মেসেঞ্জার পদে কর্মরত আছেন ১১০ জন কর্মচারী। আন্দোলনকারীরা লিখিত আবেদনে পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যানকে জোর দাবি জানিয়ে আসছে তাদের চাকুরী নিয়মিত করার জন্য।

তারা জানান, অভিজ্ঞতা সম্পন্ন সনদধারীদের পুনঃবহাল এবং কাজের পরিমান কমানোসহ নানাবিদ সুবিধা দিতে হবে। একযোগে শুরু হওয়া মানববন্ধন দেশের ৮০ টি সমিতিতে চলছে বলে জানান আন্দোলনরতদের একজন বিকাশ রায়।

এদিকে সকাল ১২টা থেকে শুরু হওয়া কর্মবিরতিকালে তাদের যুক্তিক দাবী না মানা পর্যন্ত চলবে বলে জানান আন্দোলনরত কমিটির সভাপতি কামরুল হোসেন আখন্দ এবং মতিয়ুর রহমান।

তারা বলেন, ৮০টি সমিতির মাধ্যমে ২কোটি ৩৪ লক্ষ গ্রাহক রয়েছে। তাদের সমস্ত মিটার রিডার আমাদের কম লোক দিয়ে এতদিন করানো হয়েছিল। যার কারনে আমরা কাজের চাপে জাতীয় দিবস, এমনকি পারিবারিক, সামাজিক আচার-অনুষ্টানগুলোতে অংশগ্রহন করতে পারতাম না। ২ হাজার মিটার রিডিং এবং সমপরিমান বিল বিতরনে জন্য মিটার রিডার কাম মেসেঞ্জার প্রয়োজন হয় ১১৭০০ জন। কিন্তু বর্তমানে কর্মরত আছেন ৮১৪৯ জন। সে অনুয়ায়ী ৩৫৫১ জন অতিরিক্ত কর্মীর কাজ আমাদের করতে হচ্ছে। যা সম্পুর্ণ অযৌক্তিক ও জোর করে চাপিয়ে কাজ আদায় করার মত।

এতে উপস্তিত ছিলেন মোঃ মজিবুর রহমান, মোঃ তোলা মিয়া, মোঃ রাজা, মাহাবুল আলম, আব্দুর রহিম, মোঃ হাফেজুর রহমান প্রমূখ।