শামীম ও বক্করের একদিনের রিমান্ড মঞ্জুর

বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম ও চট্টগ্রাম নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্করকে একদিন করে রিমান্ডের অনুমতি দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৩ অক্টোবর) অতিরিক্ত মহানগর হাকিম মহিউদ্দিন মুরাদের আদালতে দুইজনকে হাজির করে আসামি পক্ষের জামিন আবেদন করা হলে জামিন বাতিল করে। রাষ্ট্রপক্ষের রিমান্ড আবেদনের শুনানি শেষে আদালত এ আদেশ প্রদান করেন।

বিষয়টি নিশ্চিত করে সহকারী পুলিশ কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দীন আহমেদ সিভয়েসকে বলেন, গত ২১ অক্টোবর আদালতে পুলিশের উপর হামলার ঘটনায় দায়ের করা মামলায় আসামি মাহবুবুর রহমান এবং আবুল হাশেম বক্করকে আদালতে হাজির করে ৭ দিন রিমান্ড আবেদন করা হলে আদালত শুনানি শেষে দুই আসামিকে এক দিন করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন।

উল্লেখ্য, সোমবার (২২ অক্টোবর) নগরীর কাজীর দেউড়ি নাসিমন ভবন দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন ও জাতীয় ঐক্যফ্রন্টের চট্টগ্রাম বিভাগীয় সমাবেশের প্রস্তুতি সভা শেষ করে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলুকে হোটেলে পৌছে দেওয়ার জন্য গেলে জিইসি মোড় এলাকার হোটেল মেরিডিয়ান এর সামনে থেকে তাদের গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। পরে কোতোয়ালি থানায় দায়ের করা একটি মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়।

শেয়ার করুন