‘শিক্ষা ও মানবিকতার সমন্বয়ে সুশিক্ষা দিতে হবে’

.

চট্টগ্রাম : সাতকানিয়া উপজেলার ঐতিহ্যবাহী দেওদীঘি কে.এম. উচ্চ বিদ্যালয়ের এক্স-স্টুডেন্ট ফোরামের পুর্ণাঙ্গ কমিটি গঠন, সম্প্রতি অনুষ্ঠিত পুনর্মিলনী অনুষ্ঠান পর্যালোচনা এবং সংগঠনের লক্ষ্য, উদ্দেশ্য ও করণীয় নির্ধারণের নিমিত্তে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৪ নভেম্বর) রাতে চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন মিলনায়তনে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন ফোরামের আহবায়ক দেওদীঘি কে.এম. উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি ও মাদার্শা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আ.ন.ম. সেলিম চৌধুরী।

প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য, আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মিসেস রিজিয়া রেজা চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে মিসেস রিজিয়া রেজা চৌধুরী বলেন, ‘শিক্ষার সাথে মানবিকতার সমন্বয় করে আমাদের এগিয়ে যেতে হবে। এভাবে সমন্বয় ঘটাতে পারলে সুশিক্ষিত সুনাগরিক গড়ে তোলা সম্ভব। এজন্য নিজ নিজ অবস্থান থেকে আমাদের ভূমিকা পালন করে যেতে হবে। চট্টগ্রামের ঐতিহ্যবাহী দেওদীঘি কে. এম. উচ্চ বিদ্যালয় গৌরবময় ৬৫ বছর অতিক্রম করছে। এ প্রতিষ্ঠান থেকে উত্তীর্ণরা দেশে-বিদেশে অত্যন্ত সুনাম ও দক্ষতার পরিচয় দিচ্ছে। আগামী দিনেও অগ্রযাত্রা অব্যাহত রাখবে বলে আমি আশাবাদী।’

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ফোরামের সদস্য সচিব মুরিদুল আলম চৌধুরী, সদস্য মনজুর কাদের ছিদ্দিকী, জানে আলম জামাল, এডভোকেট এরশাদুর রহমান রিটু, মো: হাছান আলী, মোহাম্মদ নাছির উদ্দিন, ফরিদুল আলম, মো: শাহজাহান, নিজাম উদ্দিন, মো: শেকুল, জালাল উদ্দিন রুমি, হাবিবা নাজনীন চৌধুরী মুন্নী, ফরমান সিকদার, ফাতেমা আক্তার, এস.কে.ডি. সুমন, ওয়াহিদুল ইসলাম মানিক, শফিকুল আজম চৌধুরী, ওয়াহেদ চৌধুরী, মো: মিজান প্রমুখ। সঞ্চালনায় ছিলেন ফজলুর রহমান।

আলোচনা অনুষ্ঠানের শেষে গত ৬ অক্টোবর অনুষ্ঠিত স্কুলের ৬৪ বছর পূর্তি অনুষ্ঠান ও পুনর্মিলনী অনুষ্ঠানে অংশগ্রহনকারীগণকে সম্মাননা প্রদান করা হয়।

শেয়ার করুন