চট্টগ্রাম বন্দরসহ অবকাঠামো খাতে বিনিয়োগে আগ্রহী ইউএই

চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলমের সঙ্গে ইউএই’র রাষ্ট্রদূত সায়েদ মোহাম্মদ আল মুহাইরীর মতবিনিময়

চট্টগ্রাম: বাংলাদেশে নিযুক্ত সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) রাষ্ট্রদূত সায়েদ মোহাম্মদ আল মুহাইরী বলেছেন, ‘চট্টগ্রাম বন্দর ও বন্দর সংশ্লিষ্ট কর্মকাণ্ডসহ বিভিন্ন অবকাঠামোখাতে বিনিয়োগে ইউএই’র ব্যবসায়ীদের আগ্রহ রয়েছে।’

রোববার (৪ নভেম্বর) বিকেলে নগরের একটি অভিজাত হোটেলে দি চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রির সভাপতি মাহবুবুল আলমের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

মতবিনিময়কালে চিটাগাং চেম্বার সভাপতি মাহবুবুল আলম দু’দেশের ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক, ধর্মীয় ও সাংস্কৃতিক মেলবন্ধনের কথা উল্লেখ করে উভয় দেশের ব্যবসা-বাণিজ্যসহ সামগ্রিক সম্পর্ক আরো জোরদারকরণের ওপর গুরুত্বারোপ করেন।

তিনি বাংলাদেশের বিশাল জনশক্তি ও বৈদেশিক বিনিয়োগে সরকার কর্তৃক প্রদত্ত সুবিধাসমূহ কাজে লাগিয়ে আরব আমিরাতের ব্যবসায়ীদের বিনিয়োগে আগ্রহী করে তুলতে রাষ্ট্রদূতের উদ্যোগ কামনা করেন।

চেম্বার সভাপতি ইউএই রাষ্ট্রদূতকে চিটাগাং চেম্বার কর্তৃক নির্মিত ওয়ার্ল্ড ট্রেড সেন্টার পরিদর্শনসহ চট্টগ্রামের ব্যবসায়ী নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় মিলিত হওয়ার আমন্ত্রণ জানান।

ইউএই’র রাষ্ট্রদূত সায়েদ মোহাম্মদ আল মুহাইরী দু’দেশের বিদ্যমান সম্পর্কের অধিকতর উন্নয়নের লক্ষে সরকার ও বেসরকারি খাত উভয়ের মাঝে যোগাযোগ বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করে বলেন, সংযুক্ত আরব আমিরাত বাংলাদেশের ব্যবসায়ীদের জন্য শিগগিরই এন্ট্রি ভিসা চালু করার উদ্যোগ গ্রহণ করতে যাচ্ছে। ব্যবসা ও বিনিয়োগের জন্য বাংলাদেশ অত্যন্ত সম্ভাবনাময় ও উপযুক্ত।

মতবিনিময়কালে মিয়ানমারের অনারারী কনসাল এএইচএম হাকিম আলী, দক্ষিণ কোরিয়ার অনারারী কনসাল মো. রিয়াদ আলী ও চেম্বার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন