তাহিরপুরে ভ্রাম্যমান আদালতের জরিমানা

ভ্রাম্যমান আদালতের অভিযান

সুনামগঞ্জ: তাহিরপুর উপজেলার সদর বাজারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর বাজার তদারকি অভিযান পরিচালনা করে।

বুধবার (৭ নভেম্বর) বেলা সাড়ে ১২টা থেকে দুপুরে আড়াইটা পর্যন্ত বাজারের বিভিন্ন দোকানে অভিযান চালিয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের পরিচালক নূর হোসেন ৫টি বিভিন্ন ধরনের দোকানীকে বিভিন্ন কারনে মোট ১৩হাজার টাকা জরিমানা করা হয়।

দোকান গুলো হল- উপজেলার তিন ভাই রেষ্টুরেন্টকে ২ হাজার টাকা, বিসমিল্লাহ হোটেলকে ২ হাজার টাকা, পলি ভেরাইটজ ষ্টোরকে ৩ হাজার টাকা, রাধা কৃষ্ণ মিষ্টান্ন ভান্ডারকে ৪ হাজার ৫’শ টাকা, অখিল ষ্টোরকে ১ হাজার ৫’শ টাকা।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহাকারী পরিচালক নূর হোসেন বাজার তদারকি অভিযানের অপরিষ্কার, মেয়াদ উত্তীর্ন ঔষধ রাখা, মূল্য তালিকা না থাকায় এই জরিমানা করেন। এসময় তিনি সবাইকে সচেতন করার উদ্দেশ্যে বিভিন্ন দিক নির্দেশনা দেন।

অভিযানের সময় সাথে ছিলেন সুনামগঞ্জ সদর স্যানিটারী ইনস্পেক্টর নাজমা জাহান, তাহিরপুর থানার এসআই দিপংকর, কনষ্টেবল বিধান, সাইফুল।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের পরিচালক নূর হোসেন এঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আমাদের এই অভিযান চলবে। সবাইকে বিভিন্ন দিক নির্দেশনা দিয়েছি। আমরা আবারও আসব। এই দিক নির্দেশনা না মানলে প্রয়োজনীয় কঠোর ব্যবস্থা নেওয়া হবে।