ভাঙ্গা সড়ক মেরামত করলো তাহিরপুর ছাত্রলীগ

ভাঙ্গা সড়ক মেরামত করলো তাহিরপুর ছাত্রলীগ

জাহাঙ্গীর আলম ভূঁইয়া : সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার সরকারী উচ্চ বিদ্যালয়সহ ১৫টি গ্রামের চলাচলের গুরুত্বপূর্ন সড়ক নিজেদের উদ্যোগে সংস্কার করল তাহিরপুর উপজেলা ছাত্রলীগ। এসময় নেতৃত্ব দিয়েছেন ছাত্রলীগ নেতা ধীমান চন্দ্র। তার সাথে ছিলেন ছাত্রলীগ নেতা সায়েম তালুকদার, মবিনুর মিয়া, রুমান আমহদ তুশা, আকমাদুল হাসান, মনিরাজ ইসলাম দূর্জয়, মাহফুজুল আলম সৌরভ, নয়ন মিয়া, আছমাউল মিয়া প্রমুখ।

জানা যায়, তাহিরপুর বাজার থেকে সরকারী উচ্চ বিদ্যালয় যাওয়ায় একমাত্র সড়ক। এছাড়াও এই সড়কটি দিয়ে তাহিরপুর সরকারী উচ্চ বিদ্যালয়, ঠাকুরহাটি, রতনশ্রী, শাহগঞ্জ, সোলাইমানপুর বাজার হয়ে মধ্যনগড় থানা দিয়ে ধর্মপাশা ও নেত্রকোনা জেলায় যাওয়াসহ এই সড়কের পাশের প্রায় ১৫টি গ্রামের স্কুলের শিক্ষার্থী, বিভিন্ন বয়সের নারী, পুরুষ ও শিশুরা চলাচল করে।

ভাঙ্গা সড়ক মেরামত করলো তাহিরপুর ছাত্রলীগ

দীর্ঘদিন ধরে ব্যাপক ভাঙ্গাচুরা অবস্থায় থাকা জনগুরুত্বপূর্ণ এই সড়কটি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ মেরামতের উদ্যোগ না নেওয়ায় প্রায়ই সময় দূর্ঘটনার শিকার হচ্ছে স্কুলের শিক্ষার্থী, বিভিন্ন বয়সের নারী, পুরুষ ও শিশুরা। জরুরী প্রয়োজনে কোন ধরনের যানবাহন নিয়ে চলাচল করা যায় না। বিষয়টি স্থানীয় ছাত্রলীগ নেতাদের মনে গভীরভাবে নাড়া দেয়। ফলে নিজেরাই উদ্যোগী হয়ে বৃহস্পতিবার (৮ নভেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত এই সড়কে কয়েক কিলোমিটার ভাঙ্গাচুরা অংশে সবাই মাটি ফেলে চলাচলের উপযোগী করে তুলার জন্য কাজে নেমে পড়ে। এবং চলাচলের জন্য সড়কের মধ্যে কয়েক কিলোমিটার অংশে বড় বড় গর্ত মাটি দিয়ে ভড়াট করে চলাচলের উপযোগী করেন। এমন গুরুত্বপূর্ণ উদ্যোগে প্রশংসার দাবীদার ওই ছাত্রলীগ নেতারা।