ময়মনসিংহে ওসিসহ ১০ পুলিশের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

মামলা

ক্ষমতার অপব্যবহার ও চাঁদা দাবির অভিযোগে ময়মনসিংহের তারাকান্দা থানার ওসিসহ ১০ পুলিশের বিরুদ্ধে মামলা হয়েছে।

মঙ্গলবার (১৩ নভেম্বর) ময়মনসিংহ জেলা ও দায়রা জজ আদালতে মামলাটি দায়ের করেন তারাকান্দা উপজেলার গোপালপুর গ্রামের মুক্তিযোদ্ধা ‘নতুন ধারা কালচারাল ইনডোর অডিটোরিয়াম লিমিটেড’-এর প্রকল্প পরিচালক আব্দুল জব্বার।

বাদীপক্ষের আইনজীবী মকবুল হোসেন বলেন, মামলাটি তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়ার জন্য দুর্নীতি দমন কমিশনকে (দুদক) নির্দেশ দিয়েছেন বিচারক মোহাম্মদ আমির উদ্দিন।

মামলার আসামিরা হলেন তারাকান্দা থানার ওসি মাহবুবুল হক, জেলা গোয়েন্দা পুলিশ পরিদর্শক (তদন্ত) ফারুক আহামেদ, এএসআই নাজিম উদ্দিন, এফএম তোফায়েল, কনস্টেবল মতিউর, কনস্টেবল জাকির হোসেন, কনস্টেবল ইলিয়াস মিয়া, কনস্টেবল হুমায়ুন কবির, কনস্টেবল ইব্রাহিম ও কনস্টেবল শফিকুল ইসলাম।

মামলার বরাত দিয়ে ময়মনসিংহ কোর্ট ইন্সপেক্টর শেখ জাহিদুল হক বলেন, তারাকান্দা উপজেলার গোপালপুর গ্রামের মুক্তিযোদ্ধা আব্দুল জব্বার জয়েন্ট স্টক কোম্পানি থেকে রেজিস্ট্রেশন নিয়ে ‘নতুন ধারা কালচারাল ইনডোর অডিটোরিয়াম লিমিটেড’ নামের একটি কোম্পানি হাউজিসহ লটারি ও জুয়া খেলার জন্য ইনডোর অডিটোরিয়াম তৈরি ও খেলার প্রস্তুতি নিচ্ছিলেন। গত ৪ নভেম্বর হাউজিসহ লটারি খেলা উদ্বোধন করার সময় তারাকান্দা থানার ওসি মাহবুবুল হক, ডিবির ইন্সপেক্টর ফারুক আহামেদ তার কাছে পুলিশ সুপারের নামে ১০ লাখ টাকা চাঁদা দাবি করেন।

“এছাড়া তারাকান্দা থানার ওসি এবং ইন্সপেক্টর ফারুক আহামেদকে প্রতিদিন এক লাখ করে টাকা দেওয়ার প্রস্তাব দেওয়া হয়। এই প্রস্তাবে রাজি না হওয়ায় পুলিশ সদস্যরা অডিটোরিয়াম ভাঙচুরসহ মালামাল নষ্ট করেন।”

এ সময় খেলার কাজে নিয়োজিত ৩৮ জনকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় পরদিন তারাকান্দা থানায় একটি মামলা দায়ের করে জেলা গোয়েন্দা পুলিশ।

তারাকান্দা থানার ওসি মাহবুবুল হক অসুস্থতাজনিত কারণে ছুটিতে থাকায় তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

তারাকান্দা থানার পরিদর্শক (তদন্ত) আবুল খায়ের বলেন, খেলার অডিটোরিয়ামসহ মালামাল ভাঙচুরের বিষয়টির সঙ্গে ওসি মাহবুবুল হক জড়িত নন। তিনি অসুস্থ থাকায় ছুটিতে আছেন।

শেয়ার করুন