মাদক নিয়ন্ত্রণ ও চোরাচালান প্রতিরোধে অভিযান অব্যাহত রাখার নির্দেশনা

কক্সবাজার

কক্সবাজার জেলা প্রশাসনের উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে জেলা আইন-শৃংখলা কমিটির মাসিক সভা। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো: কামাল হোসেন।

এতে অন্যান্যের মধ্যে পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো: মাসুদুর রহমান মোল্লা, জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট মোহাম্মদ নুরুল ইসলাম, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের চৌধুরী, সিভিল সার্জনের প্রতিনিধি ডা: মহিউদ্দিন মো: আলমগীর, আইন-শৃংখলা বাহিনীর কর্মকর্তাসহ সংশ্লিষ্টরা বক্তব্য রাখেন।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরিবেশ কেউ বিঘ্নিত করলে তাকে আইনের আওতায় অনা হবে। মাদক নিয়ন্ত্রণ ও চোরাচালান প্রতিরোধে টাস্কফোর্সের অভিযান অব্যাহত রাখার নির্দেশনা প্রদান করেন তিনি।

পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন বলেন, মাদক চোরাচালান প্রতিরোধ ও দমনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনানুযায়ী জিরো টলারেন্স নীতি অনুসরণ করা হচ্ছে। মাদক সংশ্লিষ্টদের সামাজিকভাবে বয়কট করার পরামর্শ প্রদান করেন তিনি। পর্যটকদের ভোগান্তি নিরসনে শহরের কয়েকটি সড়কে ওয়ানওয়ে চলাচলের ব্যবস্থা করা হচ্ছে। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনী আমেজ নষ্ট করতে কেউ যাতে অস্থিরতা বা কোন প্রকার অনাকাংখিত ঘটনার সৃষ্টি না করতে পারে সে ব্যাপারে সর্বদা নজরদারী রয়েছে।

জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট নুরুল ইসলাম তার বক্তব্যে শহরের যানজট নিরসনে পরিকল্পিতভাবে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার অনুরোধ করেন।

সভায় সন্ত্রাস ও নাশকতার বিরেুদ্ধে সচেতনতা বৃদ্ধিসহ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তাবৃন্দ, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মো: সেলিম শেখ, মাখন চন্দ্র সূত্রধর, সহকারি প্রোগ্রামার ফরিদ উদ্দিন আহমেদসহ বিভিন্ন সরকারী দপ্তর ও আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর প্রধানগণ ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

পরে জেলা নারী নির্যাতন কমিটির ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসন ও স্বেচ্ছাসেবী সংগঠন ইপসা আয়োজিত সভায় সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।