নাইক্ষ্যংছড়ি-গর্জনিয়াতে ২৪ ঘন্টা বিদ্যুৎ নেই

নাইক্ষ্যংছড়ি-গর্জনিয়াতে ২৪ ঘন্টা বিদ্যুৎ নেই

নাইক্ষ্যংছড়ি : রামু বিদ্যুৎ অফিসের আওতাধীন রামুর গর্জনিয়া কচ্ছপিয়া ও পার্শ্ববর্তী নাইক্ষ্যংছড়ি উপজেলায় গেল ২৪ ঘন্টা ধরে বিদ্যুৎ নেই। এতে চরম ভোগান্তিতে পড়েছেন এখানকার ২ লাখ বাসিন্দা। এবিষয়ে বিদ্যুৎ বিভাগের কর্তৃপক্ষীয় কোন বক্তব্য পাওয়া যায়নি। তবে উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেছেন বিষয়টি তদন্ত সাপেক্ষে আইগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এছাড়া উপজেলার শতাধিক প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানের সমাপনী পরীক্ষার্থীদের বিদায় অনুষ্টান ও দোয়া মাহফিল বিদ্যুতের কারনে ভালো মত করা সম্ভব হয়নি বলে জানান সংশ্লিষ্ট শিক্ষকরা।

বৃস্হপতিবার ১৫ নভেম্বর থেকে শুক্রুবার বিকেলে এই রিপোর্ট লিখা পর্যন্ত এই অবস্থা বিরাজ করছে বলে জানা যায়।

নাইক্ষ্যংছড়ি উপজেলার থানা গেইট এলাকার একটি কম্পিউটার দোকানদার মুজিবুর রহমান জানান, বৃস্হপতিবা উপজেলার শতাধিক প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানের সমাপনী পরীক্ষার্থীদের বিদায় অনুষ্টানের তারিখ ছিল। কিন্তু বিদ্যুৎ না থাকায় ওই সব অনুষ্ঠান ভালো মত করা সম্ভব হয় নি।

এদিকে রামুর গর্জনিয়া বাজারের ব্যবসায়ী আবু তাহের, আমিনুল্লাহ ও রুবেল জানান, বিদ্যুৎ না থাকায় তাদের ব্যবসার খুব বেশি ক্ষতি হচ্ছে। এজন্য তারা বিদ্যুৎ অফিসের গাফেলতিকে দায়ী করেন।

নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রকৌশলী তোফাজ্জল হোসেন ভূইয়া জানান, এভাবে ঘন্টার পর ঘন্টা বিদ্যুৎ নেই। কী আজব ব্যাপার! কাজ করব কিভাবে?। গৃহিনী রহিমা, জাহেদা বেগম ও জাইতুন নাহার প্রতিবেদকে জানান, ২৪ ঘন্টা ধরে বিদ্যুৎ না থাকায় তাদের ফ্রিজের সব মাছ–মাংস ও ফল–ফলাদি নষ্ট হয়ে গেছে।

নাইক্ষ্যংছড়ি উপজেলা আ.লীগ সাধারণ সম্পাদক ইমরান মেম্বার জানান, এখানে চরম লোডশেডিং। এটা বিদ্যুৎ অফিসের গাফেলতি ছাড়া কিছু নয়।

অভিযোগের বিষয়ে জানতে রামু উপজেলা প্রকৌশলী নূরুল আলমের সাথে একাধিকবার যোগাযোগ করা হলে তার মোবাইল সংযোগ বন্ধ পাওয়া যায়। তবে এ বিষয় রামু উপজেলা নির্বাহী অফিসার মো. লুৎফর রহমানের সাথে মোবাইলে যোগাযোগ করা হলে, তিনি তদন্ত করে ব্যবস্থা নিবেন বলে জানান।

শেয়ার করুন