৭ ডিসেম্বর শুক্রবার আখেরী মোনাজাত
লোহাগাড়ায় সীরাতুন্নবী (সা:) মাহফিল শুরু ১৯ নভেম্বর

সাংবাদিকদের সাথে চুনতি সীরতুন্নবী (সঃ) মাহফিল পরিচালনা কমিটির মতবিনিময়

লোহাগাড়ায় ১৯ নভেম্বর থেকে সীরাতুন্নবী (সা:) মাহফিল শুরু

চট্টগ্রাম : লোহাগাড়া উপজেলার চুনতি ইউনিয়নের ঐতিহাসিক ১৯ দিনব্যাপী সীরাতুন্নবী (সা:) মাহফিল আগামী ১৯ নভেম্বর হতে ৭ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে। এটি ৪৮ তম মাহফিল। মাহফিল উদ্বোধন করবেন চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনের সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মোহাম্মদ নেজামুদ্দিন নদভী এম.পি।

৭ ডিসেম্বর শুক্রবার দিনগত রাতে আখেরী মোনাজাতের মাধ্যমে সমাপ্ত হবে মাহফিল।

প্রতিবছরের মত মাহফিলকে তাৎপর্যময়, শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন করার লক্ষ্যে মাহফিল আয়োজক ও স্থানীয়রা ইতিমধ্যে প্রস্তুতিমূলক কর্মকান্ড শুরু করেছেন। এ উপলক্ষ্যে চুনতি শাহ মঞ্জিলে আজ ১৬ নভেম্বর( শুক্রবার) সকালে লোহাগাড়ায় কর্মরত সাংবাদিকদের সাথে চুনতি সীরতুন্নবী (সঃ) মাহফিল পরিচালনা কমিটির সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মাহফিল পরিচালনা কমিটির প্রধান সমন্বয়কারি চুনতি সরকারী মহিলা ডিগ্রী কলেজ ও চুনতি হাকিমিয়া কামিল (এমএ) মাস্টার্স মাদ্রাসার গভর্নিং বডির সভাপতি আলহাজ্ব মোহাম্মদ ইসমাঈল মানিকের সভাপতিত্বে ও আর্ন্তজাতিক ইসলামি বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের প্রধান পরীক্ষা নিয়ন্ত্রক জাহিদুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন প্রবীণ আলেম কাজী নাছির উদ্দিন, লোহাগাড়া প্রেস ক্লাবের সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, সাংবাদিক জামাল উদ্দিন প্রমুখ। মতবিনিময় সভায় পরিচালনা কমিটির অন্যতম সদস্য শাহজাদা তৈয়বুল হক বেদার বলেন,গতবারে ৪৭ তম সীরতুন্নবী (সঃ) মাহফিলে বাজেট রাখা হয়েছিল ২ কোটি টাকা।এবারে ৪৮তম সীরাতুন্নবী(সঃ) মাহফিলে ২কোটি ৫০ লক্ষ টাকা বাজেট নির্ধারণ করা হয়েছে। ১৯ দিন ব্যাপী সীরতুন্নবী (সঃ) মাহফিল শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার ইতিমধ্যে সব ধরনের সম্পন্ন করা হয়েছে ।

মাহফিল সুষ্টভাবে পরিচালনা করার জন্য প্রতিদিন ১৭ টি ইউনিট কাজ করবে,৫হাজার স্বেচ্ছাসেবক থাকবে এবং প্রতিদিন ১৫ হাজার আপ্যায়ন ও শেষ দিনে ১ লক্ষাধিক মানুষের আপ্যায়নের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

প্রতি বছরের মত মাহফিলে প্রিয় নবী হযরত মুহাম্মদ (স.) এর পবিত্র জীবনের বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক ও বিভাগ এবং তাঁর আনীত পবিত্র জীবন ব্যবস্থা ইসলামের জরুরী বিভিন্ন বিষয়ের উপর সারগর্ভ আলোচনা করবেন শতাধিক দক্ষ ও অভিজ্ঞ আলেমেদ্বীন।

মাহফিল পরিচালনা কমিটির অন্যতম সদস্য আব্দুল মালেক ইবনে দিনার নাজাত জানিয়েছেন, দেশের সবচেয়ে বৃহৎ এবং দীর্ঘকাল (১৯ দিন) ঐতিহাসিক এ সীরাতুন্নবী (স.) মাহফিল আয়োজনের একমাত্র উৎস আল্লাহ ও রাসূল প্রেমিক জনতার আর্থিক ও কায়িক সহায়তা। এজন্য এবারও মাহফিল আয়োজনে সকল ধর্মপ্রিয় মানুষের সহায়তা কামনা করা হয়েছে।

শেয়ার করুন