সীতাকুণ্ডে বিএনপি’র প্রার্থী আসলাম, বিকল্প আরো ২ জন

আসলাম চৌধুরী, আইজিপি এ বি ওয়াই সিদ্দিকী ও এসহাক কাদের চৌধুরী

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড ও নগরীর আংশিক অংশ) আসনে মনোনয়ন চুড়ান্ত হয়েছে কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও উত্তর জেলা বিএনপির আহবায়ক আসলাম চৌধুরীর। মঙ্গলবার (২৭ নভেম্বর) গুলশান কার্যালয় থেকে তার মনোনয়ন নিশ্চিত করা হয়েছে।

কিন্তু রাজনৈতিক, রাষ্ট্রদ্রোহ ও ব্যাংক ঋণ মামলাসহ অসংখ্য মামলায় মাথায় নিয়ে দীর্ঘদিন ধরে কারাগারে রয়েছেন উত্তর জেলা বিএনপির এই শীর্ষ নেতা। রাজনৈতিক মামলায় সমস্যা না হলেও ঋণ খেলাপী দায়ে নির্বাচনের মনোনয়ন বাতিল হওয়ার সম্ভবনা রয়েছে আসলাম চৌধুরীর। ফলে এ আসনে আসলামের বিকল্প তেমন কোন যোগ্য প্রার্থী নেই।

তারপরও আসন যেন হাতছাড়া না হয় সে কারণেই এখান থেকে মনোনয়নপত্র সংগ্রহ করছে অন্যান্য নেতারা।যদি আসলাম চৌধুরী নির্বাচন করতে ব্যর্থ হন তাহলে এ আসনে প্রার্থী হবেন পুলিশের সাবেক আইজিপি এ বি ওয়াই সিদ্দিকী এবং চট্টগ্রাম উত্তর জেলা কৃষক দলের সভাপতি এসহাক কাদের চৌধুরী। তাদের দুজনকেও সীতাকুণ্ড আসন থেকে বিএনপির বিকল্প প্রাথী রাখা হয়েছে বলে দলীয় সূত্রে জানা গেছে।

সীতাকুণ্ড উপজলা বিএনপির যুগ্ম আহবায়ক জহিরুল আলম জহির আসলাম চৌধুরীর নমিনেশন পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, সীতাকুণ্ড আসনে বিএনপির একমাত্র প্রার্থী আসলাম চৌধুরীর তার বিকল্প কেউ নেই। সীতাকুণ্ডের মাটি ও মানুষের কাছে আসলাম চৌধুরী অত্যন্ত জনপ্রিয় ব্যক্তি। যদি সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন হয় তাহলে আসলাম চৌধুরী বিপুল ভোটে জয়যুক্ত হবেন।

এদিকে সীতাকুণ্ড আসন থেকে প্রয়াত সাবেক মন্ত্রী এলকে সিদ্দিকীর ভাই এওয়াইবি সিদ্দিকী নমিনেশন নিচ্ছেন এমন প্রশ্নে জহিরুল আলম বলেন, এওয়াইবি সিদ্দিকী কখনও সীতাকুণ্ড বিএনপির সাথে যুক্ত ছিলেন না। তাছাড়া তিনি যখন পুলিশের আইজিপি ছিলেন তখনও সীতাকুণ্ডবাসীর কোন উপকারে আসেননি, কখনো এলাকায় থাকতেন না, কোন বেকার যুবককে একটা চাকুরী পর্যন্ত দিতে পারেননি, এখন তিনি কি করে মনে করেন বিএনপি তাকে মনোনয়ন দিবে!

শেয়ার করুন