খাগড়াছড়িতে আ.লীগ-বিএনপিসহ ১১ প্রার্থীর মনোনয়ন দাখিল

২৯৮নং আসনে নৌকার মনোনীত প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করছেন কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

পার্বত্য জেলা খাগড়াছড়ির ২৯৮নং আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে আওয়ামীলীগ-বিএনপিসহ দশজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছে। ১৪ জন প্রার্থী মনোনয়নপত্র ক্রয় করলেও জমা দিয়েছে ১১জন।

এদের মধ্যে আওয়ামী লীগের ৩ জন, বিএনপি’র ৩ জন, জাতীয় পাটির ১ জন, ইসলামী আন্দোলনের ১ জন, গণফোরামের ১জন ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে ২ জন।

বুধবার (২৮ নভেম্বর) বেলা ১১টা থেকে জেলা রির্টানিং অফিসার ও জেলা প্রশাসক মোঃ শহিদুল ইসলাম এবং সহকারি রির্টানিং অফিসার সদর উপজেলা নির্বাহী অফিসার খান মোঃ নাজমুস শোয়েবের হাতে এ মনোনয়নপত্র দাখিল করেন তারা।

এরা হলেন, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান ভারত প্রত্যাগত শরণার্থীবিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি। সাবেক সংসদ যতীন্দ্র লাল ত্রিপুরা ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ সমীর দত্ত চাকমা।

তবে, গত রোববার (২৫ নভেম্বর) সকালে ধানমণ্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ের নতুন ভবন থেকে দলের সভাপতি শেখ হাসিনা স্বাক্ষরিত চিঠির মাধ্যমে এ আসনের মনোনয়ন পায়। বর্তমান জেলা আওয়ামী লীগের সভাপতি ও শরণার্থীবিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) কুজেন্দ্র লাল ত্রিপুরা।

মনোনয়নপত্র দাখিলের পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের স্রোতধারার সাথে পার্বত্য খাগড়াছড়ি জেলাকে নিয়ে যেতে। জেলা আ.লীগ ঐক্যবদ্ধ থেকে খাগড়াছড়িতে উল্লে­খযোগ্য ব্যাপক উন্নয়ন হয়েছে। এ জেলার মানুষ নৌকা মার্কায় ভোট দেওয়ার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে। নৌকা মার্কায় বিজয়ী হয়ে খাগড়াছড়ি আসনটি শেখ হাসিনাকে উপহার দিয়ে সম্প্রীতির বন্ধনকে আরো সুদৃঢ় করব।

এছাড়াও, বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সমীরণ দেওয়ান, জেলা বিএনপি’র সভাপতি ও সাবেক সংসদ সদস্য আব্দুল ওয়াদুদ ভূইয়া ও রামগড় উপজেলা পরিষদ চেয়ারম্যান থেকে (সদ্য পদত্যাগকারী) খাগড়াছড়ি জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ওয়াদুদ ভূইয়ার ভাতিজা মোঃ শহিদুল ইসলাম ভূঁইয়া (ফরহাদ), জাতীয় পার্টির সোলায়মান আলম শেঠ, ইসলামী আন্দোলনের জেলা সভাপতি আব্দুল জব্বার, গণফোরামের মোহাম্মদ আমজাদ হোসেন এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে পাহাড়ের আঞ্চলিক রাজনৈতিক সংগঠন ইউনাইডেট পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ’র) জেলা সংগঠক সচিব চাকমা ও ইউপিডিএফ’র কেন্দ্রীয় নেতা নতুন কুমার চাকমা সহকারি রির্টানিং অফিসার সদর উপজেলা নির্বাহী অফিসার খান মোঃ নাজমুস শোয়েবের হাতে মনোনয়নপত্র জমা দিয়েছে।