নরসিংদীতে এমপি পুত্রের অস্ত্রসহ মহড়া ও গুলিবর্ষণ, আ’লীগের ৫ নেতাকর্মী আহত

আ’লীগের নেতাকর্মী আহত

এম.লুৎফর রহমান : নরসিংদীর বেলাবতে স্থানীয় এমপি নূরুল মজিদ হূমায়ুনের অনুসারীদের হামলায় আহত হয়েছেন উপজেলা আওয়ামী লীগ সভাপতির ছোট ভাই আওয়ামী লীগ নেতা শাহীনসহ ৫ নেতাকর্মী।

এ হামলার পর বেলাব বাজারে অস্ত্রসহ মহড়া দিয়ে ফাঁকা গুলিবর্ষণের অভিযোগ উঠেছে এমপিপুত্র মঞ্জুরুল মজিদ সাদীর বিরুদ্ধে। এ সময় তার নেতৃত্বে বেলাব উপজেলা আওয়ামী লীগের কার্যালয় ভাংচুর করার ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (২৭ নভেম্বর) সন্ধ্যায় বেলাব গরু বাজারে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন-উপজেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য মোস্তাক আহমেদ ভূইয়া শাহিন(২৮), উপজেলা ছাত্রলীগের সভাপতি রাশেদুল ইসলাম রাসেল (২৫), উপজেলা ছাত্রলীগের সদস্য জনি(১৮), উপজেলা তাঁতীলীগের সদস্য নান্টু সাহা (২৫) ও কর্মী ইদ্রিস আলী (৩৫)। আহতদের বেলাব উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

বেলাব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবেদ মাহমুদ সংঘর্ষের ঘটনায় দুইপক্ষের ১০ জন আহত হওয়ার খবর নিশ্চিত করেছেন। তবে তাৎক্ষনিকভাবে বিস্তারিত তথ্য জানাতে পারেননি তিনি।

পুলিশ ও স্থানীয়রা জানান, নরসিংদী-৪ (বেলাব-মনোহরদী) আসনে বর্তমান সাংসদ নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন ও দলের মনোনয়ন বঞ্চিত বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সহ-সভাপতি এ এইচ আসলাম সানীর নেতৃত্বে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা দুইভাগে বিভক্ত হয়ে আছেন। কয়েকদিন ধরেই দলীয় মনোনয়নকে ঘিরে দলের দুইপক্ষের কর্মী সমর্থকদের মধ্যে উত্তেজনা বিরাজ করে আসছে। সাংসদ হুমায়ুনের মনোনয়ন পরিবর্তনের দাবীতে মঙ্গলবার দুপরে মহাসড়ক অবরোধ করে রাখে সানির সমর্থকরা। এ নিয়ে এমপির সমর্থকরা সানির কর্মী সমর্থকদের উপর ক্ষুব্ধ হয়।

বেলাব উপজেলা আওয়ামী লীগের সভাপতি সমসের জামান ভূইয়া রিটন জানান, আমরা শান্তিপূর্ণ কর্মসূচী শেষে যার যার বাড়ি ফিরে যাচ্ছিলাম। এমন সময় বেলাব গরু বাজারে এমপি হুমায়ূনের সমর্থকেরা আমার ছোট ভাই শাহিনের উপর হামলা করে। তারা আমার ভাইকে এলোপাথারি কোপাতে থাকে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, হামলার পর এলাকার হূমায়ুন অনুসারীরা তার পুত্র সাদীর নেতৃত্বে বেলাব বাজারে অবস্থিত উপজেলা আওয়ামী লীগ কার্যালয় ভাংচুর করে। এ সময় এমপি পুত্রের হাতে রিভলবার ছিল এবং সে ওপেন ফায়ার করতে থাকে। এ সময় আতঙ্কে স্থানীয় লোকজন বাজারের দোকানপাট বন্ধ করতে থাকে। পুরো এলাকায় এখন থমথমে অবস্থা বিরাজ করছে।

আহত উপজেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য শাহিন ভূঁইয়া অভিযোগ করেন, বেলাব গরু বাজারে এমপি হুমায়ুনের কয়েকজন সমর্থক উপজেলা ছাত্রলীগ সভাপতি রাসেলের উপর হামলা চালায়। খবর পেয়ে আমিসহ কয়েকজন সেখানে গেলে তারা আমাদের উপর হামলা করে। স্থানীয়রা আহত অবস্থায় আমাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। এ ঘটনাকে কেন্দ্র করে বেলাব বাজার এলাকায় দুইপক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

এ ব্যাপারে বেলাব উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে হাবিবা ঘটনাস্থলে উপস্থিত ছিলেন জানিয়ে বলেন, এটি একটি চর্তুমুখী আক্রমনের ঘটনা। এসময় গুলির ছোড়ার বিষয়টি ঘটেছে কী – না ঠিক জানা নেই।

শেয়ার করুন