খাগড়াছড়িতে আ.লীগ ও বিএনপিসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল

খাগড়াছড়িতে আ.লীগ ও বিএনপিসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল

শংকর চৌধুরী (খাগড়াছড়ি) : আদালতে দন্ডের কারণে বিএনপির মনোনীত প্রার্থী আব্দুল ওয়াদুদ ভূইয়া, দলীয় মনোনয়ন না থাকায় আওয়ামী লীগের ২ বিদ্রোহী প্রার্থী ও দাখিলকৃত ভোটার তালিকায় অসংগতির কারণে ইউপিডিএফ সমর্থিত দুই স্বতন্ত্র প্রার্থীসহ খাগড়াছড়িতে ৫ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা।

রবিবার (২ ডিসেম্বর) দুপুরে খাগড়াছড়ি জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মো: শহিদুল ইসলাম মনোনয়নপত্র যাচাই বাছাইশেষে এই ঘোষণা দেন।

মনোনয়ন বাতিল হওয়া ব্যক্তিরা হলেন, জেলা বিএনপির সভাপতি আব্দুল ওয়াদুদ ভূইয়া, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সাবেক সংসদ সদস্য যতীন্দ্র লাল ত্রিপুরা, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সমীর দত্ত চাকমা, পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ’র কেন্দ্রীয় সদস্য সচিব চাকমা ও নতুন কুমার চাকমা।

ফলে খাগড়াছড়ি ২৯৮ নং নির্বাচনী দৌড়ে টিকে রইলেন ৬ জন। তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত জেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, বিএনপি মনোনীত অপর দুই প্রার্থী সমীরণ দেওয়ান ও শহীদুল ইসলাম ভূইয়া ফরহাদ, জাতীয় পার্টির সোলায়মান আলম শেঠ, গণফোরামের আমজাদ হোসেন চৌধুরী এবং ইসলামী আন্দোলনের আব্দুল জব্বার গাজী।