নরসিংদী-৩ আসনে আ’লীগ প্রার্থীর মনোনয়ন পুর্নবিবেচনার দাবী

বর্তমান সাংসদ সিরাজুল ইসলাম মোল্লা

এম. লুৎফর রহমান: নরসিংদী-৩ (শিবপুর) আসনে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পুর্নবিবেচনায় নিয়ে বর্তমান সাংসদ সিরাজুল ইসলাম মোল্লাকে মনোনয়ন দেওয়ার দাবী তৃর্ণমূলের নেতৃবৃন্দ ও এলাকাবাসীর। দলীয় প্রধান বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার কাছে এলাকার সার্বিক অবস্থা বিচার-বিশ্লেষন করে নৌকার বিজয় নিশ্চিত করতে প্রার্থী পরিবর্তন করার জোর দাবী জানানো হয়।

ক্ষমতাশীন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ঘোষণার পর থেকে শিবপুর উপজেলার আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের তৃণমূলের নেতাকর্মীদের মাঝে অসন্তোষ ও ক্ষোভের সৃষ্টি হয়। তারা দলীয় মনোনয়ন মেনে নিতে না পেরে বিক্ষোভে ফেটে পড়ে। এরআগে দলের দেওয়া মনোনয়ন প্রাপ্তদের তালিকা অনুযায়ী বিভিন্ন পত্র-পত্রিকার সিরাজুল ইসলাম মোল্লার নাম ছাপা হয়। কিন্তু ২৫ নভেম্বর দলীয় মনোনয়নের চূড়ান্ত চিঠি দেওয়া হয় জহিরুল হক মোহনকে। যা বিস্মিত করে শিবপুরের তৃর্ণমূলের নেতাকর্মী ও সাধারণ এলাকাবাসীকে।

সিরাজুল ইসলাম মোল্লার মনোনয়ন বঞ্চিত হওয়ায় তার সমর্থক ও দলীয় অনুসারীরা পুরো উপজেলা জুড়ে বিক্ষোভ প্রদর্শন করতে থাকে। বিক্ষুব্ধ নেতাকর্মী ও সমর্থকদের শান্ত করতে ২৬ নভেম্বর সিরাজুল ইসলাম এমপি শিবপুরে আসেন এবং তাদের সাথে আলোচনায় বসে। এসময় নেতাকর্মীরা দলীয় প্রধানের কাছে মনোনয়ন র্পুনবিবেচনার আহবান জানালেও কোন সুফল না আসায় ২৮ নভেম্বর মনোনয়নপত্র জমা দেওয়ার শেষদিন সিরাজুল ইসলাম মোল্লার সমর্থনে উপজেলার বিভিন্ন এলাকা থেকে কয়েক হাজার নেতাকর্মী ও সমর্থকরা তার কার্যালয়ে সমবেত হয়।

এসময় পুরো এলাকা জনস্রোতে পরিনত হয়। তাৎক্ষনিকভাবে উপস্থিত নেতাকর্মীরা সমাবেশ করে সিরাজুল ইসলাম মোল্লা এমপিকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করার আহবান জানান। সেই সাথে আওয়ামীলীগ দলীয় প্রধান শেখ হাসিনাকে নরসিংদী-৩ সংসদীয় আসনে মনোনয়ন পুর্নবিবেচনায় এনে সিরাজুল ইসলাম মোল্লাকে মনোনয়ন দেওয়ার জোড় দাবী জানান।

এদিকে সিরাজুল ইসলাম মোল্লা তার সমর্থক ও অনুসারিদের অনুরোধে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নিজের মনোনয়নপত্র দাখিল করেন। গত ২ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই এর দিনে সিরাজুল ইসলাম মোল্লার সমর্থনে কয়েক’শ নেতাকর্মী নরসিংদী জেলা প্রশাসক ও জেলা রিটানিং অফিসারের কার্যালয়ে জড়ো হয়। এ আসনে বিএনপি তথা জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী হচ্ছে নরসিংদী জেলা বিএনপির সহ-সভাপতি ও নরসিংদী সদর উপজেলা থেকে পর পর দুইবার নির্বাচিত উপজেলা চেয়ারম্যান মন্জুর এলাহী। শুধু সদর নয় জেলায়ই রয়েছে তার ব্যাপক গ্রহণযোগ্যতা। তাছাড়া শিবপুর মনজুর এলাহীর পৈত্রিক নিবাস হওয়ায় এ উপজেলায় তার ব্যাপক জনপ্রিয়তা রয়েছে। মনজুর এলাহীর জনপ্রিয়তার কাছে আওয়ামী লীগের মনোনয়ন প্রাপ্ত জহিরুল হক মোহনের গ্রহণযোগ্য অত্যন্ত ক্ষীন।

তাছাড়া মোহন এমপি থাকা অবস্থায় তার সাঙ্গ-পাঙ্গরা টেন্ডার সিন্ডিকেট, নিয়োগ বাণিজ্যের নামে এলাকার সাধারণ জনগনের কাছ থেকে যেভাবে অবৈধ অর্থ হাতিয়ে নিয়েছে তাতে বেশ বদনামের ভাগী হয় মোহন। যা এখনও এলাকাবাসীর মুখে মুখে। অথচ সিরাজুল ইসলাম মোল্লা এমপি থাকা অবস্থায় এ বিষয়গুলো শক্ত হাতে নিয়ন্ত্রন করেছেন। পুরো উপজেলায় করেছেন ব্যাপক উন্নয়ন। বর্তমান সরকার বিগত ১০ বছরের যে উন্নয়ন সারা দেশে করে গেছেন সিরাজুল ইসলাম মোল্লার সময়ে তা থেকে বঞ্চিত হয়নি শিবপুরবাসী। অথচ জহিরুল হক মোহন এমপি থাকা অবস্থায় তার সিকি ভাগও উন্নয়ন হয়নি শিবপুর উপজেলায়।

শিবপুরবাসী মনে করে মান্নান ভূঁইয়ার পর যদি শিবপুরের উন্নয়ন হয়ে থাকে তবে তা হয়েছে সিরাজুল ইসলাম মোল্লার হাত ধরেই। তাই শিবপুরবাসী উন্নয়নের এই ধারাবাহিকতা ধরে রাখতে সিরাজুল ইসলাম মোল্লাকে আবারও এমপি হিসেবে দেখতে চায়। শিবপুরের সাধারণ ভোটারও এলাকার উন্নয়ন ধরে রাখতে আবারও সিরাজুল ইসলাম মোল্লার পক্ষেই তাদের রায় দিবেন। সেক্ষেত্রের শিবপুরে নৌকার বিজয় ছিনিয়ে আনতে সিরাজুল ইসলাম মোল্লার বিকল্প নেই বলে প্রতিক্রিয়া ব্যক্ত করেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি নাসিম আহমেদ, সাবেক সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন সরকার ও পৌর আওয়ামী লীগের সভাপতি বশির আহমেদ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাসিমা সুলতানা, উপজেলা যুবলীগের সভাপতি মাহবুব আলম মোল্লা ও সাধারণ সম্পাদক শেখ কামাল হোসেন, জেলা স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি হাসিবুল আলম, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি হাফিজ আহমেদ সরকার। তাই তারা বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে মিনতি জানান আবারও বিভিন্ন গোয়েন্দা সংস্থা ও এলাকার সাধারণ জনগনের মতামত গ্রহণ সাপেক্ষে মনোনয়নের বিষয়টি পুর্নবিবেচনায় এনে সিরাজুল ইসলাম এমপিকে দলীয় মনোনয়ন দেওয়ার জন্য অনুরোধ জানান।

শেয়ার করুন