পৌর আ.লীগের নির্বাচন পরিচালনা কমিটি গঠিত

পৌর আ.লীগের নির্বাচন পরিচালনা কমিটি গঠিত

খাগড়াছড়ি : একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে খাগড়াছড়ি ২৯৮ নং সংসদীয় আসনে নৌকা প্রতীকের সমর্থনে পৌর নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়েছে।

এ উপলক্ষে বুধবার (৫ ডিসেম্বর) বিকেলে শহরের খাগড়াপুরস্থ জেলা আওয়ামী লীগের সভাপতি ও ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়াম্যান (প্রতিমন্ত্রী মর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি’র বাসভবনে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। পৌর আ.লীগের সিনিয়র সহ-সভাপতি উমেশ চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও নৌকা প্রতীকের নির্বাচন পরিচালনা কমিটির খাগড়াছড়ি জেলা আহবায়ক বীর মুক্তিযোদ্ধা রণ বিক্রম ত্রিপুরা।

পৌর আ.লীগের নির্বাচন পরিচালনা কমিটি গঠিত

পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাবেদ হোসেনের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন পৌর যুবলীগের আহবায়ক ও পৌর সভার পেনেল পেয়র পরিমল দেবনাথ, জেলা আ.লীগের সিনিয়র সহ-সভাপতি এডভোকে মহিউদ্দিন কবির, মনির হোসেন খান, সহ-সভাপতি কল্যান মিত্র বড়ুয়া প্রমুখ।

পরে খাগড়াছড়ি পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ জসিম উদ্দিনকে আহবায়ক এবং সাধারণ সম্পাদক জাবেদ হোসেনকে সদস্য সচিব করে, খাগড়াছড়ি পৌর আ.লীগের নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়।

এছাড়া পৌর আওয়ামী লীগের উপদেষ্টা মোঃ আলী, পৌর যুবলীগের আহবায়ক ও পেনেল মেয়র পরিমল দেবনাথ, পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি উমেশ চাকমাকে যুগ্ন-আহবায়ক ও সাংগঠনিক সম্পাদক শিশির দেওয়ানকে যুগ্ন- সদস্য সচিব করাসহ পৌর আওয়ামীলীগ, যুবলীগ,ছাত্রলীগ, কৃষকলীগ ও ওয়ার্ড আ. লীগের সভাপতি-সম্পাদকদের সম্পৃক্ত করে ১০১ সদস্য বিশিষ্ট নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়।

এসময় জেলা যুবলীগের সভাপতি যতন কুমার ত্রিপুরা, সিনিয়র সহ-সভাপতি মেহেদি হাসান হেলালসহ জেলা, পৌর আওয়ামীলীগ, যুবলীগ,ছাত্রলীগ, কৃষকলীগ ও বিভিন্ন ওয়ার্ড আ.লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, পার্বত্য জেলা খাগড়াছড়িতে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নয়টি উপজেলায় ১৮৭ কেন্দ্রে ভোট গ্রহণ হবে। এর মধ্যে তিনটি দুর্গম কেন্দ্রে ব্যবহার করা হবে হেলিকপ্টার। জেলার মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৪১ হাজার ৭’শ ৪৪ জন । এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ২৬ হাজার ৪৯১ জন এবং মহিলা ভোটার ২ লাখ ১৫ হাজার ৭’শ ৪৬জন। এবার এই আসনে নতুন ভোটার বেড়েছে ৬১ হাজার।