কাল থেকে টেকনোক্র্যাট মন্ত্রীরা থাকছেন না : কাদের

ওবায়দুল কাদের। ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ৯ ডিসেম্বরের পর মন্ত্রিপরিষদে থাকছেন না টেকনোক্র্যাট কোনো মন্ত্রী।

ওবায়দুল কাদের শনিবার নিজ নির্বাচনী এলাকা নোয়াখালীর কবিরহাট উপজেলার বাটইয়া ইউনিয়নের ছুন্নার দীঘি মাদ্রাসা প্রাঙ্গণে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন। খবর-বাসস

ওবায়দুল কাদের বলেন, টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগপত্র প্রধানমন্ত্রীর দপ্তরে জমা দেওয়া আছে। নির্বাচনকালীন সরকারের মন্ত্রিপরিষদের আকার ছোট বা বড় করার এখতিয়ার একমাত্র প্রধানমন্ত্রীর।

আওয়ামী লীগের বিরুদ্ধে মনোনয়ন-বাণিজ্যের কোনো অভিযোগ নেই উল্লেখ করে কাদের বলেন, ‘মনোনয়নপত্র বাণিজ্যের কারণে মনোনয়নবঞ্চিতরা বিএনপির অফিসে হামলা করেছে।’ বিএনপির প্রার্থী মওদুদ আহমদ জনপ্রিয়তা হারিয়ে আচরণবিধি ভঙ্গ করছেন, অভিযোগ করে ওবায়দুল কাদের বলেন, ‘মনোনয়নপত্র জমা দেওয়ার দিন তিনি লাঠিসোঁটা নিয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন। নিজ দলের লোকজনকে দিয়ে বোমা ফাটিয়ে আমাদের ওপর দোষ দেওয়ার চেষ্টা করছেন।’

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দণ্ড মওকুফ করার জন্য দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলামের দাবি অবান্তর উল্লেখ করে কাদের বলেন, পৃথিবীর ইতিহাসে দণ্ডিত ব্যক্তি নির্বাচনে অংশগ্রহণ করেছেন, এমন নজির নেই ।

এ সময় জেলা পরিষদের চেয়ারম্যান এ বি এম জাফর উল্যাহ, কবিরহাট পৌরসভার মেয়র জহিরুল হক রায়হান, কবিরহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন রুমি প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন