চট্টগ্রামে বিভিন্ন আসনে বিএনপি নেতাকর্মীদের হামলা ও গ্রেফতার

বিএনপি

চট্টগ্রামের বিভিন্ন আসনে ধানের শীষের পক্ষে প্রচারকাজে অংশগ্রহণকারী বিএনপি ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীদের গ্রেফতার, আটক ও হামলা অব্যাহত রয়েছে। নির্বাচনের সময় যতই ঘনিয়ে আসছে ততই জোরদার হচ্ছে পুলিশি হয়রানি, গ্রেফতার ও আওয়ামী সন্ত্রাসীদের সশস্ত্র হামলা।

বুধবার (১৯ ডিসেম্বর) বোয়ালখালীতে বিএনপি প্রার্থী জাফরুল ইসলাম চৌধুরীসহ নেতাকর্মীদের ওপর আওয়ামী সন্ত্রাসীদের সশস্ত্র হামলায় গুলিবিদ্ধ হন যুবদল ও ছাত্রদলের ৫ নেতাকর্মী।

নগরীতে মহানগর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম দুলাল ও চকবাজার থানা যুবদল নেতা সুজন দাশকে গ্রেফতার করেছে পুলিশ।

পটিয়ায় লিফলেট বিতরণের সময় বিএনিপর ১৮ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। হাটহাজারীতে পোস্টার লাগানোর সময় বিএনপি নেতাকর্মীদের লক্ষ্য করে গুলি করে আওয়ামী সন্ত্রাসীরা।

চট্টগ্রাম-৫: হাটহাজারীতে পোস্টার লাগনোর সময় গুলি ও গ্রেফতার
হাটহাজারী উপজেলার উত্তর মাদারসা এলাকার মাহরুমা বাজারে ধানের শীষ প্রতীকের পোস্টার লাগানোর সময় চার রাউন্ড গুলি করে ভীতির সৃষ্টি করে আওয়ামী সন্ত্রাসীরা। বুধবার বিকেল সোয়া ৪টার দিকে এই ঘটনা ঘটে।

চট্টগ্রাম-৯: মহানগর বিএনপি যুগ্ম সম্পাদক দুলাল গ্রেফতার
চট্টগ্রাম-৯ সংসদীয় আসনে আজ মহানগর বিএনপির যুগ্ম সাধারণ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম দুলালকে গ্রেফতার করেছে নগর গোয়েন্দা পুলিশ। বুধবার দুপুরে নগরীর জিইসি মোড় থেকে তাকে গ্রেফতার করা হয়। এদিকে দুপুর ২টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে চকবাজার থানা যুবদল নেতা সুজন দাশকে গ্রেফতার করেছে পাঁচলাইশ থানা পুলিশ।

নগর বিএনপির স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিষয়ক সম্পাদক ডাঃ সারওয়ার আলম বলেন, দুপুরে একটি বেসরকারি ঔষধ কোম্পানীর হয়ে কর্মরত অব্স্থায় তাকে গ্রেফতার করা হয়।

চট্টগ্রাম-১২: লিফলেট বিতরণের সময় গ্রেফতার ১৮
পটিয়া উপজেলার বিভিন্ন এলাকা থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির প্রার্থীর পক্ষে ধানের শীষ প্রতীকের লিফলেট বিতরণের সময় ১৮ বিএনপি নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত তাদের গ্রেফতার করা হয়।

চট্টগ্রাম-১৫: গণগ্রেফতার অব্যাহত
গত মঙ্গলবার ও বুধবার সাতকানিয়া-লোহাগাড়া বিভিন্ন স্থান থেকে গ্রেফতার করা হয়েছে আরো ৫ জনকে।

গ্রেফতারকৃতরা হলেন: লোহাগাড়া উপজেলার আধুনগর মোস্তাক আহমদ উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ধানের শীষের কেন্দ্র পরিচালক হরিণা এলাকার মোহাম্মদ হারুন ও মোহাম্মদ ইয়াছিন, সাতকানিয়া উপজেলার পশ্চিম ঢেমশা ইউনিয়ন থেকে গাটিয়াডেঙ্গার ধানের শীষের কর্মী মাসুদ, এনাম ও পারভেজ।

চট্টগ্রাম-১৬: বাঁশখালীতে আওয়ামী সন্ত্রাসীদের সশস্ত্র হামলায় বিএনপি প্রার্থী অবরুদ্ধ, গুলিবিদ্ধ ৫
বাঁশখালী উপজেলার সরল ইউনিয়নে ধানের শীষ প্রতীকের গণসংযোগকালে বিএনপি প্রার্থী জাফরুল ইসলাম চৌধুরীসহ নেতাকর্মীদের ওপর সশস্ত্র হামলা চালায় আওয়ামী সন্ত্রাসীরা। বুধবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে। আওয়ামীলীগ ক্যাডারদের গুলির মুখে ধানের শীষের প্রার্থী জাফরুল ইসলামসহ নেতাকর্মীরা একটি বাসায় অবরুদ্ধ হয়ে পড়েন। এ সময় কয়েকজন গুলিবিদ্ধ হন।

এদের মধ্যে আছেন: দক্ষিণ জেলা যুবদলের যুগ্ম আহবায়ক মো. সজীব, পৌর ছাত্রদল সভাপতি মোশারফ হোসেন, সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, ছাত্রদল নেতা জুয়েল ও জালাল। বিএনপি প্রার্থীসহ নেতাকর্মীদের ওপর আওয়ামী সন্ত্রাসীদের এ ন্যাক্কারজনক হামলার প্রতিবাদে বিক্ষোভে ফেটে পড়েন এলাকাবাসী।

অব্যাহত গণগ্রেফতারের তীব্র প্রতিবাদ জানিয়ে সংবাদপত্রে বিবৃতি দিয়েছেন কারারুদ্ধ ২০ দলীয় জোটপ্রার্থী আ. ন. ম শামসুল ইসলামের প্রধান নির্বাচনী এজেন্ট ও বাংলাদেশ জামায়াতে ইসলামী চট্টগ্রাম দক্ষিণ জেলার আমীর জাফর সাদেক। তিনি বলেন, আওয়ামী প্রার্থীর নির্দেশে ধানের শীষের কর্মীদের গ্রেফতার করা, বাড়িতে পুলিশ পাঠিয়ে হুমকি দেয়া এবং প্রচারণায় বাধা দেয়া অব্যাহত রয়েছে।

এদিকে দুপুরে হাটহাজারী উপজেলার জালালাবাদ ওয়ার্ড যুবদল নেতা আজগর হোসেন আকবরসহ দুই জনকে পোস্টার লাগানোর সময় গ্রেফতার করে পুলিশ।

শেয়ার করুন