প্রচারণায় বাধা
খাগড়াছড়িতে আ.লীগ-বিএনপি সংঘর্ষ, আহত ২০

আ.লীগ-বিএনপি সংঘর্ষ আহতরা

খাগড়াছড়ি: রামগড়ে বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষের প্রার্থী শহিদুল ইসলাম ভূইয়া ফরহাদের নির্বাচনী প্রচারণায় বাধা দেয়ায় আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে বিএনপির সংঘর্ষের ঘটনা ঘটেছে।

এতে খাগড়াছড়ি জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি মোঃ নাছির শিকদারসহ উভয় পক্ষের অন্তত ২০ জন নেতাকর্মী আহত হয়েছেন।

বুধবার (২৬ ডিসেম্বর) দুপুরের দিকে খাগড়াছড়ির রামগড়ে বাস টার্মিনাল এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য
ওয়াদুদ ভূঁইয়ার নেতৃত্বে ধানের শীষ প্রতীকের গণসংযোগে বের হয়ে রামগড়ের বাস টার্মিনাল এলাকায় পৌঁছালে লাঠিসোঁটা নিয়ে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা চালায় ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা। একপর্যায়ে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। এ সময় লাঠিচার্জ করে উভয় পক্ষের নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে বিজিবি ও অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

স্থানীয় বিএনপি নেতাদের অভিযোগ, ধানের শীষের প্রার্থী মোঃ শহীদুল ইসলাম ভূঁইয়ার পক্ষে গণসংযোগ ও পথসভায় অংশগ্রহণ করতে রামগড়ে যান খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূঁইয়া।

রামগড় পৌর সদরে ধানের শীষের গণসংযোগকালে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা তাদের ওপর হামলা চালায়। এতে বিএনপির ১৫ নেতাকর্মী আহত হন।

রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারেক মোহাম্মদ আব্দুল হান্নান জানান, ওয়াদুদ ভূঁইয়ার গণসংযোগ চলাকালে উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

এবিষয়ে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক রণবিক্রম ত্রিপুরা বলেন, বিএনপি নেতাকর্মীরা নিজেরা হামলার ঘটনা ঘটিয়ে আওয়ামী লীগের ওপর দায় চাপানোর চেষ্টা করছে। ঘটনার সাথে আওয়ামী লীগ জরিত নয়।

হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে হামলাকারীদের চিহ্নিত করে গ্রেফতারের দাবি জানিয়েছেন, খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূঁইয়া।

এদিকে, ধানের শীষের প্রার্থী শহিদুল ইসলাম ভূইয়া ফরহাদ এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, খাগড়াছড়িতে এখন আর ভোটের পরিবেশ নেই। ভোটের দিন যতই কাছে আসছে, আওয়ামী লীগের হামলা-মামলা এবং পুলিশের গ্রেফতার বৃদ্ধি পাচ্ছে।

গত মঙ্গলবার রাত থেকে এই পর্যন্ত জেলা শহরসহ বিভিন্ন উপজেলা থেকে বিএনপির ৫৫ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।