‘ভোটে টাকা ছড়ানোর’ মামলা
তারেকের এপিএস অপু গ্রেফতার

তারেকের এপিএস অপু

একাদশ সংসদ নির্বাচনের আগে মতিঝিল থেকে আট কোটি টাকা উদ্ধারের ঘটনায় মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেকের সাবেক এপিএস মিয়া নূরুদ্দীন আহম্মেদ অপুকে গ্রেফতার করেছে র‌্যাব।

শুক্রবার (৪ জানুয়ারি) বিকাল সাড়ে ৪টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতাল থেকে অপুকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছের র‌্যাব-১ এর অধিনায়ক সারোয়ার বিন কাসেম।

আরো পড়ুন : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন এরশাদের

একাদশ সংসদ নির্বাচনে অপু শরীয়তপুর-৩ (ডামুড্যা-ভেদরগঞ্জ-গোসাইরহাট) আসনে ধানের শীষের প্রার্থী অপু গত ২৪ ডিসেম্বর ভোটের প্রচারের সময় সংঘর্ষে আহত হন। এরপর থেকেই তিনি ওই হাসপাতালে ভর্তি আছেন।

২৫ ডিসেম্বর মতিঝিলের সিটি সেন্টার থেকে ব্যবসায়ী আলী হায়দার ও দুই ব্যক্তিকে নগদ ৮ কোটি টাকা ও ১০ কোটি টাকার চেকসহ গ্রেফতার করা হয়। একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে বিপুল পরিমাণ টাকা সারা দেশে ছড়িয়ে দেওয়ার উদ্দেশে ওই টাকা হুন্ডির মাধ্যমে দুবাই থেকে বাংলাদেশে আনা হয়েছিল বলে জানায় র‌্যাব।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সহসভাপতি নূর উদ্দিন আহমেদ অপু এক সময় খালেদা জিয়ার ছেলে তারেকের ব্যক্তিগত কর্মকর্তা হিসেবে কাজ করতেন।

গ্রেফতার করা হলেও অপুকে আপাতত হাসপাতালে রেখে চিকিৎসা দেওয়া হবে বলে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান জানান।

শেয়ার করুন