জাঁকজমক আয়োজনে ছাত্রলীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

জাঁকজমক আয়োজনে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

উপমহাদেশের বৃহৎ ও প্রাচীন ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে নাইক্ষ্যংছড়িতে। বাঙালির স্ব-অধিকার অর্জনের লক্ষ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশনায় ১৯৪৮ সালের ৪ জানুয়ারি এ সংগঠনটির জন্ম হয়।

এ উপলক্ষে নাইক্ষ্যংছড়ি হাজী এম.এ কালাম ডিগ্রী কলেজ ছাত্রলীগ সংগঠনের পক্ষ থেকে শনিবার (৫ জানুয়ারি) সকাল সাড়ে সাতটায় উপজেলা প্রশাসনের চীর জাগ্রত চত্ত্বরে সামনে রক্ষিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।

ছাত্রলীগ কলেজ সভাপতি ইরফান মাহাবুব রায়হান ও সাধারণ সম্পাদক মুমিনুল আলম মুমু নেতৃত্বে কলেজ সংগঠনের নেতৃবৃন্দসহ শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদন শেষে বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে সেখানে তারা ১ মিনিট নিরবতা পালন করেন।

এসময় সদর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের শেষে কলেজ মিলানায়তনে বঙ্গবন্ধুর পরিবারসহ জাতীয় চার নেতার জন্য মিলাদ মাহাফিল ও দোয়া অনুষ্ঠিত হয়।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কলেজ ছাত্রলীগ সহ-সভাপতি মাইকেল র্শমা, ক্যাম্পাস কমিটির সভাপতি আনিসুজ্জামান, সাধারণ সম্পাদক সাগর র্শমা, ১ম বর্ষ ইউনিট সভাপতি শামীম আল্ মুন্না, সাধারণ সম্পাদক সালা উদ্দীন, মহিলা ইউনিট সভাপতি জেইং র্শমা, সাঃ সম্পাদীকা শারমিন আক্তার প্রমূখ।

উল্লেখ্য, গত ৪ঠা জানুয়ারী ছাত্রলীগ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করার কথা থাকলেও কেন্দ্রীয় নির্দেশে কেক কাটা ও আনন্দ মিছিল উদযাপন স্থগিত করায় নাইক্ষ্যংছড়ি কলেজ ছাত্রলীগ মিলাদ মাহফিল ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে শেষ করেন।