প্রথম সংসদ সদস্য, প্রথম মন্ত্রীসভায়

সচিবালয়। ছবি: সংগৃহীত

এবারই প্রথম নির্বাচিত হলেন সংসদ সদস্য। এবারই প্রথম ঠাঁই পেলেন মন্ত্রী সভায়_এমন বেশ কয়েকজনের মধ্যে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব পাওয়া এ কে আবদুল মোমেন একজন। দুই মেয়াদে জাতিসংঘে বাংলাদেশের রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করা অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের ছোট ভাই এ কে আবদুল মোমেন সিলেট-১ আসন থেকে এবারই প্রথম এমপি নির্বাচিত হয়েছেন।

জীবনে প্রথমবারের মতো আওয়ামী লীগের মনোনয়নে এমপি পদে বরিশাল-৫ আসন থেকে নির্বাচন করে জয়লাভ করেন কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম। আর প্রথমবারই মন্ত্রিসভায় ঠাঁই পেলেন তিনি। বরিশাল জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জাহিদ ফারুক শামীম পেয়েছেন পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব।

আরো পড়ুন : নতুনে নতুন চ্যালেঞ্জ শেখ হাসিনার নবযাত্রায়

একই মন্ত্রণালয়ের উপমন্ত্রীর দায়িত্ব পাওয়া এ কে এম এনামুল হক শামীমও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রথমবারের মতো নির্বাচিত হয়েছেন। শরীয়তপুর-২ আসন থেকে এমপি নির্বাচিত হওয়া ছাত্রলীগের সাবেক সভাপতি এনামুল হক শামীম এবার পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রীর দায়িত্ব পালন করবেন।

শিক্ষ উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। এবারই প্রথম চট্টগ্রাম-৯ আসন থেকে এমপি নির্বাচিত হয়েছেন তিনি। চট্টগ্রামের সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর ছেলে ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী শিক্ষা মন্ত্রণালয়ের উপমন্ত্রীর দায়িত্ব পালন করবেন।

শেয়ার করুন