ফটিকছড়িতে সেনা পরিচালিত স্কুলে বই বিতরণ

বাইন্যাছোলা স্কুলে বিনামূল্যে বই বিতরণ অনুষ্ঠান উদ্বোধন

চট্টগ্রাম: পার্বত্য চট্টগ্রাম খাগড়াছড়ি জেলার অন্তর্গত লক্ষীছড়ি উপজেলা ও চট্টগ্রাম জেলার ফটিকছড়ি উপজেলার কাঞ্চন নগর বাইন্যাছোলা সেনানিবাস্থ নবনির্মিত বাইন্যাছোলা স্কুলের শিক্ষা কার্যক্রম ও বিনামূল্যে বই বিতরণ উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (১০ জানুয়ারি) এ উপলক্ষে স্কুল ক্যাম্পাসে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠান উদ্বোধন করেন ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম সাজেদুল ইসলাম এএফডব্লিউসি, পিএসসি, জি রিজিয়ন কমান্ডার, গুইমারা রিজিয়ন।

অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি জাতীয় পতাকা উত্তোলন করেন এবং বৃক্ষ রোপন কর্মসূচি পালন করেন। পরে সভাপতিঃ লেঃ কর্নেল মিজানুর রহমান মিজান, পিএসসি, জি কমান্ডার লক্ষীছড়ি জোন, ফটিকছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান তৌহিদুল আলম, ফটিকছড়ি নির্বাহী অফিসার জনাব মোঃ মুশফিকুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তারিকুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ফেরদৌস হোসেন, কাঞ্চন নগর ইউপি চেয়ারম্যান রশিদ উদ্দিন চৌধুরী (কাতেব) উপস্থিতে শিক্ষার্থীদের মধ্যে নতুন বছরের বই বিতরণ করেন।

প্রধান অতিথি তার বক্তব্যে আশাবাদ ব্যক্ত করে বলেন, আমরা স্কুল প্রতিষ্ঠার শুরুতে আশার চেয়ে বেশি পেয়েছি। তিনি ছাত্রছাত্রীদের উদ্দ্যেশ্য করে বলেন, তোমরা এই স্কুলের প্রথম ছাত্রছাত্রী তোমাদের হতে হবে এই দেশের এক একজন মেজর। তোমরা দেশের ভবিষ্যৎ। তোমরাই এই দেশের হাল ধরবে, তোমাদের সৎ ও যোগ্য মানুষ হিসাবে গড়ে উঠতে হবে। ফটিকছড়ি কাঞ্চন নগর বাইন্যাছোলা স্কুল একদিন আপন পরিচয়ে প্রতিষ্ঠিত হবে এবং চারিদিকে শিক্ষার আলো ছড়িয়ে দিবে।

প্রধান অতিথি প্রতিষ্ঠানটি নির্মাণে ও শিক্ষা কার্যক্রম আরম্ভ করার জন্য সার্বিক সহযোগিতা এবং উপস্থিত সংশ্লিষ্ট সকলকে আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন লেঃ কর্নেল মোঃ মিজানুর রহমান মিজান পিএসসি, জি কমান্ডার লক্ষীছড়ি জোন।

উল্লেখ্য, ২০১৮ সালের শেষের দিকে নবনির্মিত স্কুলে কার্যক্রম শুরু হয়। ৬ষ্ট শ্রেণি থেকে নবম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থী ভর্তি কার্যক্রম শেষ হয়ে মঙ্গলবার (৮ জানুয়ারি) থেকে ক্লাস শুরু হয়।