প্রধানমন্ত্রীর বিশেষ দূতের পদ থেকে এরশাদকে অব্যাহতি

হুসেইন মুহাম্মদ এরশাদ। ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ দূতের দায়িত্ব থেকে সাবেক রাষ্ট্রপতি ও বিরোধীদলীয় নেতা হুসেইন মুহাম্মদ এরশাদকে অব্যাহতি দেওয়া হয়েছে। মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়েছে। বৃহস্পতিবারের স্বাক্ষর করা আদেশটি প্রকাশিত হয় শুক্রবার।

আরো পড়ুন : শিক্ষাখাতে দুর্নীতি বন্ধে জিরো টলারেন্স নীতি উপমন্ত্রীর

প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী ৭ জানুয়ারি প্রধানমন্ত্রীর বিশেষ দূত হুসেইন মুহম্মদ এরশাদের নিয়োগের অবসান করেছেন। ২০১৪ সালে বিএনপির বর্জনের নির্বাচনে মহাজোট জয়ের পর সরকার গঠনের সময় জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদকে মন্ত্রী পদ-মর্যাদায় প্রধানমন্ত্রীর বিশেষ দূতের দায়িত্ব দেওয়া হয়েছিল। জাতীয় পার্টি বিগত সরকারে বিরোধী দল হিসেবে সংসদে ছিল। যদিও তাদের তিনজন সদস্য ছিলেন মন্ত্রিসভার সদস্য।

গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সব দলের অংশগ্রহণে নির্বাচনে ২৫৭ আসন পেয়ে জয় পায় আওয়ামী লীগ। জাতীয় পার্টি ২২টি আসনে জয় পায়।

এবারের জাতীয় সংসদে প্রধান বিরোধী দল হিসেবে এরশাদের জাতীয় পার্টিই আবারো বিরোধী দলের ভূমিকা পালন করবে। আর এরশাদ সংসদে বিরোদী দলীয় নেতার দায়িত্ব পালন করবেন। এবার জাতীয় পার্টি থেকে মন্ত্রিসভায়ও কেউ নেই। তবে এবার শেখ হাসিনা ৪৬ সদস্যের মন্ত্রিসভা গঠন করলেও শরিক কোনো দল থেকেই মন্ত্রী নিয়োগ দেননি।

শেয়ার করুন