নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবি’র ৬০তম প্রতিষ্ঠাবার্ষিকী
‘সীমান্তের সুরক্ষা ও সার্বভৌমত্ব রক্ষায় অতন্দ্র প্রহরী বিজিবি’

কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন রিজিওয়ান কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল আইনুল মোর্শেদ খাঁন পাঠান

বান্দরবান: নাইক্ষ্যংছড়িতে অনাড়ম্বর অনুষ্ঠান ও প্রীতি ভোজের মধ্য দিয়ে পালিত হয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ ব্যাটালিয়ন ১১ বিজিবির ৬০তম প্রতিষ্ঠাবার্ষিকী।

রোববার (১৩ই জানুয়ারী) দুপুরে ব্যাটালিয়নের সদর দপ্তরে বিশাল কেক কেটে এই অনুষ্ঠানের উদ্বোধন করেন বিজিবি কক্সবাজার সদর দপ্তরের রিজিওয়ান কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল আইনুল মোর্শেদ খাঁন পাঠান।

অনুষ্ঠানে বিগ্রেডিয়ার জেনারেল আইনুল মোর্শেদ খান পাঠান বলেন, কঠিন মনোবল আর ধৈর্য নিয়ে সীমান্তের সুরক্ষা ও সার্বভৌমত্ব রক্ষায় ১১ বিজিবি অতন্দ্র প্রহরীর দায়িত্ব পালন করে আসছে। চোরাচালান, মাদকদ্রব্য, অস্ত্র পাচার ও রোহিঙ্গা অনুপ্রবেশ রোধে কাজ করে যাবে বিজিবি।

১১ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. আসাদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিষ্ঠাবার্ষিকীর সভায় বিশেষ অতিথি ছিলেন বিজিবি রামু সেক্টর সদর দপ্তরের সেক্টর কমান্ডার কর্ণেল এস এম. বায়েজীদ খান, কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল মঞ্জুরুল হাসান খান, টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল আছাদুজ্জামান চৌধুরী, নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউ.এন.ও) সাদিয়া আফরিন কচি, নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ার হোসেন, উপজেলা আওয়ামীলীগ সভাপতি অধ্যাপক মো. শফিউল্লাহ, সদর ইউপি চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী, প্রেসক্লাব সভাপতি শামীম ইকবাল চৌধুরী, প্রধান উপদেষ্টা সাংবাদিক মাইন উদ্দীন খালেদ সহ সামরিক, বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

তিনি বক্তব্য প্রদানকালে ব্যাটালিয়নের প্রয়াত শহীদ বীরশ্রেষ্ঠ মুন্সি আবদুর রউফসহ ৭৯ জন বিভিন্ন পদের সৈনিকদের স্মরণ করে আল্লাহ কাছে দোয়া প্রার্থনা করেন।