সাতকানিয়ায় অপহৃত কলেজ ছাত্র উদ্ধার লোহাগাড়ায়, অস্ত্রসহ গ্রেফতার ১

অস্ত্রসহ গ্রেফতার ১

চট্টগ্রাম : সাতকানিয়ায় অপহরণ হওয়া কলেজ ছাত্র সাদেক ছোবহান সাকিব (১৭) কে লোহাগাড়া উপজেলার সদরের বটতলী মোটর স্টেশনের এম কে বোডিংয়ের ৩০৪ নম্বর কক্ষ থেকে হাত-পা বাঁধা অবস্থায় উদ্ধার করেছে চট্টগ্রামের গোয়েন্দা পুলিশ ডিবি।

রবিবার (১৩ জানুয়ারি) রাতে পুলিশ অভিযানে অপহরণকারী মোহাম্মদ হোসেনকে অস্ত্রসহ গ্রেফতার করেছে পুলিশ।

ছাত্র সাকিব উপজেলার সাতকানিয়া সদর ইউনিয়নের করাইয়ানগর গ্রামের মো. ফৌজুল কবির ছেলে। ও চন্দনাইশের বিজিসি ট্রাস্টের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র। সে বৃহস্পতিবার (১০ জানুয়ারি) বাড়ি থেকে কলেজ যাওয়ার পথে নিখোঁজ হন।

আরো পড়ুন : খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি কারাগারে

সোমবার (১৪ জানুয়ারি) দুপুরে ডিবি কার্যালয়ে এ ঘটনার ব্রিফিং করেন উপ-কমিশনার এস এম মোস্তাইন হোসাইন।

তিনি বলেন, বৃহস্পতিবার (১০ জানুয়ারি) চট্টগ্রামের সাতকানিয়া এলাকার নিজ বাড়ি থেকে কলেজে যাওয়ার জন্য বের হন সাকিব। বাসার সামনে থেকে তার খালাতো ভাই জাহাঙ্গীর অন্যত্র বেড়াতে যাবেন বলে সাকিবকে একটি মাইক্রোবাসে তুলে অজ্ঞাত স্থানে নিয়ে যান। এ ঘটনায় সাকিবের বাবা সাতকানিয়া থানায় জিডি করেন। পরে টেলিফোনে সাকিবের বাবার কাছে ৫০ লাখ চাঁদা দাবি করা হয়। বিষয়টি সাবিকের বাবা পুলিশকে জানায়। পরে ডিবি পুলিশ অভিযান চালিয়ে লোহাগাড়া বটতলী বাজারের এম কে বডিংয়ের ৩০৪ নম্বর কক্ষ থেকে হাত-পা বাঁধা অবস্থায় তাকে উদ্ধার করে। সেই সময় একটি খেলনা রিভলবার, দু’টি চাকু, ঘুমের ঔষধ, ১টি গামছা ও ১টি মাফলারও উদ্ধার করা হয়।

ডিবি আরও জানায়, মোট ৫ জন এ অপহরণের সঙ্গে জড়িত। তাদেরকে গ্রেফতার করার জন্য কাজ চলছে। সাকিব চন্দনাইশের বিজিসি ট্রাস্টের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র।