উপজেলা পরিষদ নির্বাচন
খাগড়াছড়িতে আ.লীগের মনোনয়ন প্রত্যাশী ছাত্রনেতা আইনজীবী বিশ্বজিৎ

খাগড়াছড়ি সদর উপজেলায় চেয়ারম্যান হিসেবে আ.লীগে থেকে মনোনয়ন প্রত্যাশী ছাত্রনেতা ও আইকর আইনজীবী
বিশ্বজিৎ রায় দাশ।

শংকর চৌধুরী (খাগড়াছড়ি) সম্প্রতি একাদশ জাতীয় সংসদ নির্বাচনের উৎসবের আমেজ শেষ না হতেই আবারো উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া বইতে শুরু করেছে,পাহাড় রাণী পার্বত্য জেলা খাগড়াছড়িতে।

সেই হাওয়ায় পাল উড়িয়ে খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান হিসেবে নৌকা প্রতীকের মনোনয়ন চেয়ে উপজেলাবাসীর সেবক হতে চায়। খাগড়াছড়ি সরকারী কলেজ ছাত্র সংগ্রাম পরিষদের সাবেক ছাত্রনেতা,আইকর আইনজীবী বিশ্বজিৎ রায় দাশ।

আরো পড়ুন : ফেসবুকে ‘রাষ্ট্রবিরোধী’ পোস্ট, মহিলা দলের নেত্রী আটক

খাগড়াছড়ি সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সজল কান্তি দাশ জানান,সুশিক্ষিত যুব সমাজের অহংকার বিশ্বজিৎ রায় দাশ, খাগড়াছড়ি শিক্ষা ক্ষেত্রকে এগিয়ে নিতে বিভিন্ন আন্দোলনে অংশ নেয়। তার মধ্যে খাগড়াছড়ি সরকারী কলেজে বিএসসি (পাস), অনার্স কোর্স চালুর মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয় কলেজে রূপান্তর করাসহ ৬ দফা দাবী আদায়ে, ২০০১ সালের মার্চে তৎকালীন পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয়ের মন্ত্রী কল্পরঞ্জন চাকমা আন্দোলনের মূখে ৬ দফা মেনে নেওয়ার ঘোষনা দেন। তারই ধারাবাহিকতায় খাগড়াছড়ি সরকারী কলেজে ২০০৩-০৪ সালে অনার্স কোর্স চালু হয়।

খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও সনাতন ছাত্র যুব পরিষদের সাবেক কেন্দ্রিয় সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী শিব শংকর দেব জানান,বিশ্বজিত রায় দাশ ১৯৯৮-২০০৯ সালে খাগড়াছড়ি সরকারী কলেজ শাখার সভাপতি, ২০০৫-০৯ সাল পর্যন্ত খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি ও সদর উপজেলা সনাতন ছাত্র যুব পরিষদের সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

বর্তমানে তিনি চট্টগ্রাম মহানগর বাংলাদেশ ছাত্র যুব ঐক্য পরিষদের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি খাগড়াছড়ি জেলা ইউনিটের আজীবন সদস্য, খাগড়াছড়ি বাজার ব্যবসায়ী সমিতির আজীবন সদস্য, খাগড়াছড়ি চেম্বার অব কমার্স ও সনাতন সমাজ কল্যাণ পরিষদ এর খাগড়াছড়ি সদর উপজেলা শাখার সদস্যের দায়িত্ব পালন করছেন বলে যানা গেছে। স্থানীয়দের দাবী, শিক্ষিত,যোগ্য এবং এ উপজেলাকে ডিজিটাল উপজেলায় রূপান্তরিত করে জনগনের প্রত্যাশা পুরণে যে উন্নয়ন,অগ্রযাত্রায় কাজ করবে,তাকেই উপজেলা চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করবে করবে খাগড়াছড়ি সদর উপজেলাবাসী।

এবার খাগড়াছড়িতে সদর উপজেলা পরিষদ নির্বাচনে যে কজন চেয়ারম্যান হিসেবে আওয়ামীলীগ থেকে মনোনয়ন প্রত্যাশা করছে তাদের চাইতে অনেকটায় এগিয়ে আইকর আইনজীবী ছাত্রনেতা বিশ^জিত রায় দাশ।

উপজেলা পরিষদ নির্বাচনে জেলা আওয়ামীলীগ থেকে খাগড়াছড়ি সদর উপজেলায় চেয়ারম্যান হিসেবে নৌকার মনোনয়ন প্রত্যাশী বিশ্বজিত রায় দাশ বলেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যানের নেতৃত্বের সুযোগ পেলে সদর উপজেলার উন্নয়ন এবং সাধারণ মানুষের জন কল্যাণে কাজ করাসহ স্থানীয়দের ভাগ্যোন্নয়নে কাজ করব।

তবে সাবেক এ ছাত্রনেতা আইনজীবী বিশ^জিত রায় দাশকে আওয়ামীলীগ থেকে মনোনয়ন দিয়ে সন্ত্রাস ও মাদক মুক্ত আধুনিক খাগড়াছড়ি সদর উপজেলায় রূপান্তরে যুব সমাজকে নিয়ে কাজ করার সুযোগ দিবে বলে স্থানীয়রা প্রত্যাশা করেছে।