সুনামগঞ্জে বিজিবির মাদকদ্রব্য ধ্বংসকরন এবং মতবিনিময় সভা

সুনামগঞ্জে বিজিবির মাদকদ্রব্য ধ্বংসকরন এবং মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। এই উপলক্ষ্যে মঙ্গলবার (২২ জানুয়ারি) সকালে সুনামগঞ্জ ২৮বিজিবি মতবিনিময় ও অভিনব পদ্ধতি ব্যবহার করে মাদক পাচারের কৌশল উপস্থাপন করা হয়।

পরে বিভিন্ন সময় জেলার বিভিন্ন সীমান্তে আটক বিভিন্ন ধরনের মাদকদ্রব্য জনসম্মুখে ধ্বংস করেন।

অনুষ্ঠানে মতবিনিময় সভায় ২৮বিজিবি অধিনায়ক লেঃ কর্ণেল মাকসূদুল আলমের সভাপতিত্বে ও বিজিবি অতিরিক্ত
পরিচালক মেজর মোঃ জালাল উদ্দিন জায়গীরদার পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট বিজিবি উপ মহাপরিচালক সেক্টর কমান্ডার কর্ণেল মোঃ শহিদুল ইসলাম।

কর্ণেল মোঃ শহিদুল ইসলাম বলেন, সিলেট বিজিবি উপ মহাপরিচালক সেক্টর কমান্ডার কর্ণেল মোঃ শহিদুল ইসলাম বলেন, দেশের যুব সমাজ ধ্বংস হয় এমন কোন মালামালসহ কোন ধরনের মালামাল সীমান্তের কোন অংশ দিয়ে বাংলাদেশে আসতে দেওয়া যাবে না। তাই সীমান্ত, দেশ রক্ষায় ও অবৈধ মালামাল পরিবহন বন্ধে বিজিবি সর্তক অবস্থানে আছে। আর সবাইকে সবার অবস্থান থেকে বিজিবিকে সহায়তা করতে হবে। তাহলে দেশের বাহির থেকে এই দেশে কোন ধরনের অবৈধ মালামাল এনে কেউ বিক্রি করতে পারবে না।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ আবদুল আহাদ, সুনামগঞ্জ পুলিশ সুপার বরকতুল্লাহ খান, পুলিশ সুপার মোঃ মিজানুর, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ কর্মকর্তা সাজিদুল ইসলাম, প্রেসক্লাব সভাপতি ও সুনামগঞ্জ পৌর কলেজের অধ্যক্ষ শেরগুল আহমেদ, সহ-সভাপতি বিজন সেন রায়, সুনামগঞ্জ রিপোর্টাস ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু, সুনামগঞ্জ পৌর কলেজের অধ্যক্ষ পরাগ কান্তি দে প্রমুখ।

এসময় বিভিন্ন বিভাগের কর্মকর্তা, বিভিন্ন ইলিক্টনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগন এবং শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভা শেষে স্থানীয় শিল্পীদের পরিবেশনায় মাদক বিরোধী গান ও নাটক মঞ্চায়ন করা হয়। এরপর সুনামগঞ্জ ব্যাটালিয়ন (২৮ বিজিবি) ব্যবস্থাপনায় ধ্বংসযোগ্য মাদকদ্রব্য বিভিন্ন প্রকার মদ ২০,৮৯৩বোতল, বাংলা মদ ৫.৫ লিটার, বিভিন্ন প্রকার বিয়ার ৬৪৯ বোতল, বিভিন্ন প্রকার বিড়ি ২৪,৬৪,৭৯০ পিস, গাঁজা ১১.৮০০কেজি এবং ইয়াবা ২,১৩৯ পিস ধ্বংস করা হয়।

শেয়ার করুন