আ.লীগের মনোনয়নপত্র বিক্রি শুরু
খাগড়াছড়িতে ৪ চেয়ারম্যান ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন সংগ্রহ

উপজেলা পরিষদ নির্বাচন

শংকর চৌধুরী : সম্প্রতি একাদশ জাতীয় সংসদ নির্বাচনের রেশ কাটতে না কাটতেই সারাদেশের মতো উৎসব আমেজে আবারো পাহাড় রাণী পার্বত্য জেলা খাগড়াছড়িতে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া বইতে শুরু করেছে। সে হাওয়ায় পাল উড়িয়ে দলীয় চেয়াম্যান ও ভাইস চেয়ারম্যান হিসেবে মনোনয়ন পেতে সম্ভাব্য প্রার্থীরা দৌড়ঝাপ শুরু করেছে।

আরো পড়ুন : কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ ৩ মাদকবিক্রেতা নিহত

বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) সকাল থেকে শহরের কদমতলীস্থ খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে দল থেকে মনোনয়ন প্রত্যাশীদের মাঝে মনোনয়নপত্র বিক্রি শুরু করেছে। এসময়, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা রণ বিক্রম ত্রিপুরা, সহ-সভাপতি মনির খাঁন, যুগ্ম সাধারণ সম্পাদক ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য নির্মলেন্দু চৌধুরী, সদর উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি নুরুল আজম, এড. সুপাল চাকমাসহ জেলা আওয়ামী লীগের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শুক্রবার ২৫ জানুয়ারি দলীয় মনোনয়নপত্র সংগ্রহ এবং শনিবার ২৬ জানুয়ারি মনোনয়নপত্র জমাদানের শেষ দিন নির্ধারণ করা হয়েছে বলে জানিয়েছেন খাগড়াছড়ি সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পার্বত্য জেলা পরিষদ সদস্য খোকনেশ্বর ত্রিপুরা।

এবার খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ শানে আলম, খাগড়াছড়ি সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি নুরুল আজম, বর্তমান সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান, জেলা কার্বারী এসোসিয়েশনের সভাপতি এবং খাগড়াছড়ি সদর উপজেলা বিএনপির সহ-সভাপতি রণিক ত্রিপুরা, বর্তমান মহিলা বাইস চেয়ারম্যান ও জেলা যুব মহিলা লীগের আহবায়ক বিউটি রাণী ত্রিপুরা, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ জাবেদ হোসেন, সদর উপজেলার ৩নং গোলাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জ্ঞান রঞ্জন ত্রিপুরা, ৪নং পেরাছড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সঞ্জীব ত্রিপুরা ও খাগড়াছড়ি সরকারী কলেজ ছাত্র সংগ্রাম পরিষদের সাবেক ছাত্রনেতা, আয়কর আইনজীবী বিশ্বজিৎ রায় দাশ।

এছাড়া, ভাইস চেয়ারম্যান পদে জেলা যুবলীগের সহ-সভাপতি মেহেদী হাসান হেলাল, খাগড়াছড়ি সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক রুথন চৌধুরীসহ অনেকের নাম শোনা যাচ্ছে। তবে, বৃহস্পতিবার ২৪ জানুয়ারি দলীয় সমর্থন চেয়ে চেয়ারম্যান হিসেবে, খাগড়াছড়ি সরকারী কলেজ ছাত্র সংগ্রাম পরিষদের সাবেক ছাত্রনেতা, আয়কর আইনজীবী বিশ্বজিৎ রায় দাশ, খাগড়াছড়ি পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ জাবেদ হোসেন, খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদের বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ও জেলা যুব মহিলা লীগের আহবায়ক বিউটি রাণী ত্রিপুরা, বর্তমান ৩নং গোলাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জ্ঞান রঞ্জন ত্রিপুরা এবং ভাইস চেয়ারম্যান পদে রুথন চৌধুরী দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

অপরদিকে, দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করা প্রত্যাশীদের যাচাই বাছাই করে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থী চুড়ান্ত করতে আগামী ২৯ জানুয়ারি সদর উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হবে বলে জানান, খাগড়াছড়ি সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চন্দন কুমার দে।

খাগড়াছড়িতে উপজেলা পরিষদ নির্বাচনের দলীয় মনোনয়ন প্রত্যাশী চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ করছে। ছবি নয়াবাংলা