দেশে অভূতপূর্ব উন্নয়ন করেছে আ’লীগ সরকার: মাহবুবুল আলম

বক্তব্য রাখছেন মাহবুবুল আলম হানিফ

বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ বলেছেন, হাওয়া ভবন থেকেই পরিকল্পনা করে আওয়ামী লীগের ২৬ হাজার নেতা-কর্মীকে হত্যা করা হয়েছিল। দেশকে সন্ত্রাসী রাষ্ট্রে পরিণত করেছিল তারা। তাদের ক্ষমতার পাঁচ বছরে একটি কর্মও দেখাতে পারবে না, যা দেশের কল্যানের জন্য তারা করেছে। কাজেই জিয়া পরিবার দেশে একটি অভিশপ্ত পরিবারে পরিণত হয়েছে দেশের মানুষ এ পরিবারের কাউকে আর ক্ষমতায় দেখতে চায় না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্রে পরিণত করার লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছেন। বিগত আওয়ামী সরকারের সময়ে দেশে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে।

তিনি মির্জা ফখরুল ইসলামকে উদ্দেশ্য করে বলেন, যে ক’টি আসন বিএনপি পেয়েছে তাদের শপথ নিয়ে সংসদে আসার সুযোগ করে দিন।

শনিবার (২৬ জানুয়ারি) বিকেল সাড়ে ৫টায় ছাতক হাই স্কুল মাঠে ছাতক-দোয়ারা আওয়ামী লীগ আয়োজিত বিজয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধান বক্তার বক্তব্যে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেন, একনেক চেয়ারপারসন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে প্রথম সভায় সভায় মোট ৯টি প্রকল্পের অনুমোদন দেয়া হয়েছে। এ জন্য মোট ব্যয় হবে ১হাজার ৮৯৩কোটি ২২লাখ টাকা। এর পুরোটাই বাস্তবায়ন হবে সরকারি অর্থায়নে। তার মধ্যে সুনামগঞ্জের ছাতক-দোয়ারাবাজারে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সুনামগঞ্জের গোবিন্দগঞ্জ-ছাতক-দোয়ারাবাজার সড়কে বিদ্যমান ৯টি সরু ও জরাজীর্ণ সেতুর স্থলে ৯টি আরসিসি/পিসি সেতু নির্মাণ’ প্রকল্পের জন্য ১১১কোটি ৭৭লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

এছাড়াও তিনি আরো বলেন, আমি একটি মেডিকেল কলেজ প্রয়োজন বলেছিলাম। তিনি তা অল্প সময়ের মধ্যে পাশ করে দেন। তার কাজ শুরু করেছি। প্রধানমন্ত্রী প্রতিশ্রুতি দিয়েছেন আমাদের সুনামগঞ্জে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হবে।

সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক এমপি মতিউর রহমানের সভাপতিত্বে ও সিলেট মহানগর স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি এম রসিদ আহমদের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে সংবর্ধিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ছাতক-দোয়ারা নির্বাচনী এলাকার সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিষ্টার এম এনামুল কবির ইমন, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী।

সিলেট মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি এড. রাজ উদ্দিন, সুনামগঞ্জ পৌর সভার মেয়র নাদের বখত, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এড. খায়রুল কবির রুমেন, যুগ্ম সম্পাদক এড. নান্টু রায়, হায়দার চৌধুরী লিটন, সাংগঠনিক সম্পাদক সিরাজুর রহমান সিরাজ, জেলা আ.লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক করুনা সিন্ধু চৌধুরী বাবুল, আ.লীগে নেতা জিতেন্দ্র তালুকদার পিন্টু দোয়ারাবাজার উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ ইদ্রিছআলী বীর প্রতিকসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের আ. লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সহযোগী সকল সংগঠনের নেতৃবৃন্ধ উপস্থিত ছিলেন।