রাজধানীতে জোড়া খুনের দায়ে এমপি পুত্র রনির যাবজ্জীবন

জোড়া খুনের দায়ে এমপি পুত্র রনির যাবজ্জীবন

রাজধানীর নিউ ইস্কাটনে জোড়া খুনের দায়ে ক্ষমতাসীন আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য পিনু খানের ছেলে বখতিয়ার আলম রনির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (৩০ জানুয়ারি) বিকেল ৩টায় ঢাকার দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ মঞ্জুরুল ইমাম আসামির উপস্থিতিতে এ আদেশ দেন। পাশাপাশি আসামিকে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। রাষ্ট্রপক্ষের আইনজীবী মাকসুদুর রহমান সাংবাদিকদের বিষয়টি জানিয়েছেন।

আরো পড়ুন : প্রবাসীকে কুপিয়ে হত্যা : দুই ভাইয়ের মৃত্যুদণ্ড

২০১৫ সালের ২১ জুলাই পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) উপপরিদর্শক (এসআই) দীপক কুমার দাস ইস্কাটনে জোড়া খুনের মামলায় রনিকে একমাত্র আসামি করে তাঁর গাড়িচালক ইমরানের অব্যাহতি চেয়ে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এরপর ২০১৬ সালের ৬ মার্চ রনির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত।

নথি ঘেঁটে জানা যায়, রনি ২০১৫ সালের ১৩ এপ্রিল রাত পৌনে ২টার দিকে রাজধানীর নিউ ইস্কাটনে গাড়ি থেকে এলোপাতাড়ি গুলি ছোড়েন। ওই সময় অটোরিকশাচালক ইয়াকুব আলী ও রিকশাচালক আবদুল হাকিম আহত হন। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁরা মারা যান।

ওই ঘটনায় ১৫ এপ্রিল নিহত হাকিমের মা মনোয়ারা বেগম অজ্ঞাতপরিচয় কয়েকজনকে আসামি করে রমনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

পরে ঘটনায় জড়িত সন্দেহে ৩০ মে বখতিয়ার আলম রনিকে এলিফ্যান্ট রোডের বাসা থেকে আটক করে ডিবি পুলিশ। তিন দফায় ১০ দিনের রিমান্ডে নেওয়া হয় তাঁকে। রিমান্ড শেষে রনিকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। এর পর থেকে তিনি কারাগারেই আছেন।

গত বছরের ৮ মে ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে মামলাটির রায় হওয়ার কথা থাকলেও আসামিপক্ষের আবেদনে তা বদলি করা হয় দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে। নতুন আদালতের বিচারক মঞ্জুরুল ঈমাম অধিকতর যুক্তিতর্ক ও শুনানির প্রয়োজন বোধ করায় রায় পিছিয়ে যায়। এরপর আজ পুনরায় রায়ের দিন নির্ধারণ করা হলে আবারও তা পেছানো হয়।

শেয়ার করুন