বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিক নিহত মানিকছড়িতে

বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিক নিহত মানিকছড়িতে

খাগড়াছড়ি : নবনির্মিত রেস্টুরেন্ট ‘কাঠগোলাপে’ কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে সুজন মিয়া (২৪) নামের এক নির্মাণ শ্রমিক ঘটনাস্থলে নিহত হয়েছেন। গুরুতর আহত আরো এক নির্মাণ শ্রমিক। তার নাম মো. রুবেল মিয়া(২০)। তাকে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে। নিহত সুজন নোয়াখালি এবং আহত রুবেল চট্টগ্রামের আনোয়ারার বাসিন্দা।

সোমবার ( ৪ ফেব্রুয়ারি) বিকাল পৌণে ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

আরো পড়ুন : লামায় আগুনে পুড়ে ব্যবসায়ীর ৭ লাখ টাকার ক্ষতি

পুলিশ ও হাসপাতাল সূত্রে জানা গেছে, মানিকছড়ি উপজেলার টাউন হল সংলগ্ন ভূইঁয়া মার্কেটে নবনির্মিত রেস্টুরেন্ট‘কাঠ গোলাপ’এর উদ্বোধন আগামী ৮ ফেব্রুয়ারী। ফলে দোকান নির্মাণ শেষে উদ্বোধনকে ঘিরে সাজ-সজ্জা চলছিল। নির্মাণ শ্রমিক সুজন মিয়া (২৪) ও মো. রুবেল মিয়া(২০) দোকানে সামনে চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কের পাশ্বে গাছে উঠে ঝাড়বাতি সংযোগ দিতে গিয়ে অসাবধানতা ৩৩ কেভি লাইনে সংযোগ তার লেগে যায়।

এতে ঘটনাস্থলে শ্রমিক দু’জন মাটিতে লুটিয়ে পড়ে এবং সুমন মিয়া(২৪) নিহত হয় । অপর শ্রমিক মো. রুবেল মিয়া(২৫) গুরুত্বর আহত। পথচারী ও অন্য শ্রমিকরা দু’জনকে উদ্ধার করে উপজেলা হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

খবর পেয়ে মানিকছড়ি থনা পুলিশ হাসপাতালে ছুঁটে আসেন এবং সরজমিন পরিদর্শন করে নিহত শ্রমিকের লাশ পুলিশ হেফাজতে নেন।

উল্লেখ্য যে, অবসরপ্রাপ্ত পুলিশ সুবেদার (আর.আই) মরহুম আবদুল মতিন ভূইঁয়ার সেজ ছেলে ও আবুল খায়ের লিমিটেড কোম্পানীর প্রধান হিসাব রক্ষক মো. মাসুম ভূইঁয়া সম্প্রতি ঠিকাদার নিযুক্ত করে বাড়ী নির্মাণ
করছিল। বাড়ীর সামনে দোকান প্লটে আধুনিক সাজে একটি রেস্টুরেন্ট‘কাঠ গোলাপ’ নির্মাণ করেন। যা আগামী ৮ ফেব্রুয়ারী উদ্বোধন হওয়ার কথা।

থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ রশীদ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন,দূঘটনার খবর পেয়ে সরজমিনে ও.সি তদন্তসহ পুলিশ পাঠানো হয়েছে। লাশ পুলিশ হেফাজতে রয়েছে এবং পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবে পুলিশ।

শেয়ার করুন