ফিলিপাইনের ভিসা সেন্টার এখন চট্টগ্রামে

ফিলিপাইনের ভিসা সেন্টার উদ্বোধন করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম: নগরীর বাণিজ্যিক এলাকা আগ্রাবাদে চালু হয়েছে ফিলিপাইনের ভিসা সেন্টার। ভিসা প্রক্রিয়া সহজ করে ১০ কার্যদিবসের মধ্যে পাওয়া যাবে ফিলিপাইনের ভিসা।

বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টায় নগরের আগ্রাবাদ হোটেলে ফিলিপাইনের ভিসা সেন্টার উদ্বোধন করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

ফিলিপাইনের অনারারি কনসাল এমএ আউয়ালের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাকায় নিযুক্ত ফিলিপাইনের রাষ্ট্রদূত ভিসেন্তে ভিভেনসিও টি বানদিল্লো, ফিলিপাইন দূতাবাসের ভিসা কর্মকর্তা বার্লিন এ তলোসা।

ফিলিপাইনের অনারারি কনসাল এম এ আউয়াল জানান, চট্টগ্রামে প্রথমবারের মতো ফিলিপাইনের ভিসা সেন্টার চালু হচ্ছে। আবেদনকারীরা ১০ কার্যদিবসের মধ্যে এই সেন্টার থেকে ভিসা পাবেন সহজেই।

ফিলিপাইন দূতাবাসের ভিসা কর্মকর্তা বার্লিন এ তলোসার জানান, প্রতিবছর দুই থেকে তিন হাজার বাংলাদেশি ফিলিপাইন ভ্রমণে যান। এই সংখ্যা আরও বাড়ছে। চট্টগ্রাম থেকেও অনেকে ভিসার জন্য আবেদন করেন। তাই চট্টগ্রামবাসীর সুবিধার্থে এই নগরীতে ফিলিপাইনের ভিসা সেন্টার চালু করা হচ্ছে।

উপস্থিত ছিলেন দৈনিক আজাদী সম্পাদক এমএ মালেক, ফিলিপাইনের অনারারি কনসাল চট্টগ্রামের প্রধান নির্বাহী শেখ হাবিবুর রহমান, শিল্পপতি আমীর হুমায়ুন মাহমুদ চৌধুরী, আলী হুসেন আকবর আলী, দৈনিক পূর্বকোণের পরিচালনা সম্পাদক জসীম উদ্দিন চৌধুরী, রোটারিয়ান পিডিজি আমিনুজ্জামান ভূঁইয়া, পিডিজি আবদুল আহাদ, রাজনীতিক সোলায়মান আলম শেঠ, বাংলাদেশ ইপিজেড ইনভেস্টর অ্যাসোসিয়েশনের (বেপজিয়া) সাধারণ সম্পাদক আজিজুল বারী চৌধুরী জিন্নাহ, রোটারিয়ান মোহাম্মদ শাহজাহান প্রমুখ।

শেয়ার করুন