লোহাগাড়ায় অগ্নিকান্ডে ৬ বসতঘর পুড়ে ছাই

.

লোহাগাড়া প্রতিনিধি : লোহাগাড়ায় অগ্নিকান্ডে ৬ বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। শুক্রবার (৮ ফেব্রুয়ারী) রাত সাড়ে ১০টায় উপজেলার চুনতি মুন্সেফ বাজারের পূর্ব পার্শ্বে বড়ুয়া পাড়া এলাকায় অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে ক্ষয়ক্ষতির পরিমাণ ২৫ লাখ টাকা বলে দাবী করছেন ক্ষতিগ্রস্থরা।

স্থানীয়রা জানান, রনধীর বড়ুয়া রান্নাঘরের গ্যাস সিলিন্ডার থেকে অগ্নিকান্ডের সূত্রপাত। মুহূর্তে আশপাশের বাড়িগুলোতে ছড়িয়ে পড়ে। আগুনের তীব্রতায় কাঁচা দেয়াল ও টিনের ছাউনীযুক্ত ৬ বাড়ি ভস্মিভূত হয়।

খবর পেয়ে সাতকানিয়া ফায়ার সার্ভিসের দমকল বাহিনীর লোকজন ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে সব পুড়ে ছাই হয়ে যায়। ক্ষতিগ্রস্থ বাড়ির মালিকরা হলেন- সুধীর বড়ুয়া, রনধীর বড়ুয়া, মিলন বড়ুয়া, স্বপন বড়ুয়া, রপন বড়ুয়া ও দীপন বড়ুয়া।

এদিকে, শনিবার (৯ ফেব্রুয়ারী) সকালে লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার আবু আসলাম ও সহকারী কমিশনার (ভূমি) পদ্মাসন সিংহ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শনে যান। এ সময় তিনি ক্ষতিগ্রস্থ পরিবাদের প্রতি সমবেদনা জানিয়েছেন।

পরিদর্শনে জেলা পরিষদ সদস্য আওয়ামী লীগ নেতা আনোয়ার কামাল ও উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক তৈয়বুল হক বেদারসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

তাৎক্ষণিকভাবে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে একটি করে শাড়ি বিতরণ করেন এবং তাদের জন্য অনুদানের ব্যবস্থা করছেন বলে জানান ইউএনও।

শেয়ার করুন