“ভাষার জন্য প্রাণদান বিশ্বে বিরল”

বিজয়ীদের মাঝে অতিথিবৃন্দরা পুরস্কার বিতরণ ও গুনীজন সংবর্ধনা প্রদান করছেন

ভাষার জন্য প্রাণদান বিশ্বে বিরল। আমরা মহান এই দিবসের জন্য যারা জীবন উৎসর্গ করেছেন তাদের আজীবন স্মরণীয়-বরণীয় করে রাখবো।

বুধবার (২০ ফেব্রুয়ারি) সকালে নগরীর বন্দর-ইপিজেড এলাকায় আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে সবুজ সাথী আইডিয়াল স্কুল মিলনায়তনে পুরস্কার বিতরণ ও সংবর্ধনা অনুষ্ঠানে এ কথা বলেন ইন্টারন্যাশনাল লায়ন্স ক্লাবের ডিস্ট্রিক কো-অর্ডিনেটর ও বিশিষ্ট চিকিৎসক লায়ন মোঃ জাকিরুল ইসলাম

শিল্প-সাহিত্য সংস্কৃতি, ক্রীড়া বিষয়ক সংগঠন আলোর পথে-যুব সাহিত্য ফোরাম এবং মুক্তিযোদ্ধা সিরাজুল আমিন স্মৃতি সংসদের যৌথ উদ্যোগে গল্প বলা ,কবিতা-ছড়া পাঠ, চিত্রাংকন ও উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আহবায়ক মোঃ জাহিদুল ইসলাম ও পরিচালনা করেন সম্পাদক মুঃ বাবুল হোসেন বাবলা।

আজকের প্রজন্মদের কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাসটুকু তুলে ধরে দেশ গঠনের আহবান জানান মোঃ জাকিরুল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন বন্দর আইপি জোনাল মেডিকেল অফিসার (চসিক) ডাঃ হাসান মুরাদ চৌধুরী, সার্ক মানবাধিকার পতেঙ্গা থানার সাঃ সম্পাদক হাজী মোঃ এনাম, শিক্ষক সৈয়দ মোঃ জামাল উদ্দিন, স্কুলের সহ-সভাপতি বাবু দীলিপ বড়ুয়া, উপদেষ্টা সভাপতি বাবু বৌদিপাল বড়ুয়া, ডাঃ তন্ময় বড়ুয়া, চিকিৎসক উদয়ন কান্তি মিত্র, শিল্পী শিমুল দাশ, মানিক সিংহ, প্রসেনজিৎ বড়ুয়া ও রাজিব বড়ুয়া।

নির্বাহী সদস্য মোস্তাফিজুর রহমান, নাহিদা জামান রিতুু, ইসরাত জাহান উর্মি, স্কুলের প্রধান শিক্ষক রুম্পা বড়ুয়া, শিক্ষিকা জোবায়দা নাহার দীনা, তন্ত্রা বড়ুয়া বিচারক হিসেবে উপস্থিত ছিলেন।

প্রধান আলোচক মুক্তিযোদ্ধের অন্যতম সংগঠক হাজী শফিউল আলম। উদ্বোধক অতিথি সবুজ সাথী আইডিয়াল স্কুলের সভাপতি মফিজুর রহমান।

এছাড়া সংগঠনের ১২তম প্রতিষ্ঠাবার্ষিকী ও সাংস্কৃতিক উৎসব উপলক্ষে ২১শে ফেব্রুয়ারি সকাল ৮টা হতে দক্ষিণ হালিশহর উচ্চ বিদ্যালয় শহিদ মিনার প্রাঙ্গণে প্রভাত ফেরী, পূষ্পমাল্য অর্পন, পথসভা, কালোব্যাজ ধারণ এবং জাতীয় সংগীতের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন কর্মসূচি পালন করা হয়।

পরিশেষে সকল ক্ষেত্রে বিজয়ীদের মাঝে অতিথিবৃন্দরা পুরস্কার বিতরণ ও গুনীজন সংবর্ধনা প্রদান করা হয়।

শেয়ার করুন