নৌকার মনোনীত প্রার্থী অধ্যাপক শফির মতবিনিময় সভা

নৌকার মনোনীত প্রার্থী অধ্যাপক শফির মতবিনিময় সভা

বান্দরবান: নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের ১নং ও ২নং ওয়ার্ডের বসবাসরত জনসাধারণের সঙ্গে মতবিনিময় করেছেন নৌকার মনোনীত তথা মহাজোট মনোনীত প্রার্থী আলহাজ অধ্যাপক মো. শফি উল্লাহ।

শুক্রবার (২২ ফেব্রুয়ারি) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত সদর ইউনিয়নের ২নং ওয়ার্ড এলাকার উত্তর বিছামারায় এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত সরকারি ও বেসরকারি বিভিন্ন দপ্তরে কর্মরত এবং বিভিন্ন সংগঠনের দায়িত্বপ্রাপ্ত নেতৃবৃন্দরা এই উপজেলায় শেখ হাসিনার মনোনীত প্রার্থী অধ্যাপক মো. শফি উল্লাহর পক্ষে একযোগে মাঠে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছেন।

তারা বলেছেন, দেশ স্বাধীনের পর এবার নতুন করে সুযোগ এসেছে স্বাধীনতার স্বপক্ষের শক্তিকে কাজে লাগিয়ে উন্নয়নের ধারাকে অব্যাহত রেখে এবার উপজেলা চেয়ারম্যান তথা নৌকায় প্রতীকে ভোট দিয়ে শেখ হাসিনা ও বীর বাহাদুর এমপির হাতকে শক্তিশালী করা। এজন্য সকল ধরনের ভেদাভেদ ভুলে সকলে ঐক্যবদ্ধ থেকে নৌকার বিজয় নিশ্চিত করতে হবে। তা না হলে স্বাধীনতাবিরোধী শক্তি ফের উপজেলা পরিষদে ক্ষমতা দখল করে মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত সবকিছুই ম্লান করে দেবে। এজন্য নাইক্ষ্যংছড়ি উপজেলায় নৌকা প্রতীকে ভোট দিয়ে শেখ হাসিনার মনোনীত প্রার্থী অধ্যাপক মো. শফি উল্লাহকে বিজয়ী করার কোনো বিকল্প নেই।

সভায় উপস্থিত ছিলেন বান্দরবান জেলা পরিষদ প্রভাবশালী সদস্য ক্যনু ওয়ান চাক্, সদর ইউনিয়ন চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি তসলিম ইকবাল চৌধুরী, সাবেক ইউপি সদস্য ও সাবেক উপজেলা কৃষকলীগ সভাপতি মীর আহাম্মেদ, উত্তর বিছামারা এলাকার গিলাতলী সমাজ সরদার মো. আব্দুল জলিল, দক্ষিণ বিছামারা সমাজ মসজিদের পরিচালনা কমিটির সভাপতি মাওলানা ফরিদুল আলম, নাইক্ষ্যংছড়ি কেন্দ্রীয় ব্যবসায়ী কল্যাণ সমিতির সহ-সভাপতি ও শ্রমিকদলের সভাপতি মো. আব্দু গফুর, দক্ষিণ বিছামারা সমাজ নেতা শামশুল আলম মিস্ত্রী, সদর ইউনিয়নের আর্দশগ্রাম সমাজ নেতা আবু তাহের ওরফে মাল তাহের, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক ও আর্দগ্রাম সমাজ নেতা আব্দুল মালেক মাষ্টার, ধুংরী হেডম্যান পাড়ার প্রধান ও কারবারী চাইং চ অং মার্মা, সাবেক উপজেলা চেয়াম্যান তোফাইলের ভাতিজা ইয়াহিয়া খাঁন মামুন, উপজেলা ভাইস-চেয়ারম্যান পদ প্রার্থী ও উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মো. ইমরান মেম্বার, নারী ভাইস-চেয়ারম্যান প্রার্থী মিসেস জুহুরা বেগম, উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি ক্রালা অং মার্মা, স্বেচ্ছা-সেবকলীগ সভাপতি মো. আব্দু সাত্তারসহ নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের ১নং ও ২নং ওয়ার্ডের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

এ মতবিনিময় সভায় তারা নিজেদের বক্তব্য তুলে ধরেন। অন্যান্য বক্তারা বলেন, বিগত জাতীয় পার্টির আমলে দুই বারের মতো নৌকার প্রার্থীর ভগ্নীপতি মো. ইকবালকে উপজেলা নির্বাচনে আমরা ভোট দিয়ে জয়যুক্ত করেছিলাম। কিন্তু এরপর থেকে যতবার উপজেলা নির্বাচন হয়েছে একবারও আওয়ামী লীগের কেউই জিততে পারেনি। কেন জিততে পারেনি তা বলতে গেলে অনেক কথাই আসবে। তাই এই পঞ্চম উপজেলা নির্বাচনে নতুন করে আরও উন্নয়ন করার সুযোগ এসেছে এবং এই উপজেলায় শেখ হাসিনা সঠিক ব্যক্তিকে নৌকার প্রতীক দিয়ে আমাদেরকে ধন্য করেছেন। আমারাও নৌকা প্রতীকের প্রার্থীর জন্য কাজ করে আওয়ামী লীগকে উপহার দেওয়ার। এক্ষেত্রে আমরা এবার মনের মতো প্রার্থীও পেয়েছি। তাই সকল ভেদাভেদ ভুলে নৌকাকে জেতাতে এখন থেকে মাঠে নেমে পড়তে হবে। এতেই নৌকার বিজয় নিশ্চিত হবে।

নৌকার প্রার্থী অধ্যাপক মো. শফি উল্লাহ বলেন, জেলার পাঁচটি ইউনিয়নে ভোটারদের কাছে ভোট চাওয়া অতীব গুরুত্বপূর্ণ। আমাদেরই ভুলের কারণে বার বার স্বাধীনতাবিরোধী শক্তি এই উপজেলা পরিষদটি দখলে রেখেছিল। এর পেছনেও ছিল নিজ দলের গভীর ষড়যন্ত্র। এখনো সেই দলের মধ্যে অন্যদলের ছত্রছায়ায় কাজ করার আভাস পাওয়া যাচ্ছে। তাই আপনাদের কাছে আকুতি জানাচ্ছি, এবার নৌকার বিজয় নিশ্চিত করতে আপনাদেরকে কঠিন ভূমিকা রাখতে হবে। আপনাদের ভূমিকাই আগামী ১৮ মার্চ নৌকার বিজয় নিশ্চিত হবে।