বিকেলে বাণিজ্যমন্ত্রীর উদ্বোধন
চট্টগ্রামে মাসব্যাপী ২৭তম আন্তর্জাতিক বাণিজ্য মেলা আজ

চট্টগ্রাম : আজ থেকে মাসব্যাপী আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০১৯ চলছে নগরীর রেলওয়ে পলোগ্রাউন্ড মাঠে। বরাবরের মতো এবারো ২৭তম আন্তর্জাতিক বাণিজ্য মেলার আয়োজন করে দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্টিজ।

মঙ্গলবার (৫ মার্চ) সকাল সাড়ে ১১টায় ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মেলার সার্বিক প্রস্তুতি ও কার্যক্রম সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন চেম্বার সভাপতি ও মেলার উপদেষ্টা মাহাবুবুল আলম।

আরো পড়ুন : দেশ সেরা জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন

লিখিত বক্তব্যে তিনি বলেন, ৬ মার্চ বুধবার বিকেল ৩টায় সরকারের বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিক ভাবে মাসব্যাপি এই ঐতিহ্যবাহি মেলার উদ্বোধন করবেন।

এছাড়া বিশেষ অতিথি থাকবেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, সাংসদ এম.এ লতিফ এবং সংরক্ষিত মহিলা সাংসদগণ উপস্থিত থাকবেন।

মেলার কো-চেয়ারম্যান ও চেম্বার সহ-সভাপতি সৈয়দ জামাল আহম্মদ জানান, দেশীয় ক্ষুদ্র-মাঝারি কুটির শিল্পের পাশা-পাশি এবং বিদেশী যেমন-ভারত, থাইল্যান্ড, কোরিয়া, ইরান, ভুটানসহ বহু দেশের দেশের পণ্য, উৎপাদন, বিপনন-প্রদর্শন ও বিক্রয় করার জন্য ইতিমধ্যেই চট্টগ্রামে এসে পৌঁছেছে।

রয়েছে মেলার পার্টনার কান্ট্রি সাড়ে ৪ হাজার বর্গফুটে বিশাল স্টল। এছাড়াও মেলায় ২২টি প্রিয়িমার গোল্ড প্যাভিলিয়ন, ২টি প্রিয়িমার প্যাভিলিয়ন, ১৮০টি ম্যাগা স্টলসহ সর্বমোট সাড়ে ৪শ প্রতিষ্ঠান মেলায় অংশ গ্রহণ করছে।

প্রবেশ টিকেট ১২টাকা দিয়ে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যযন্ত মেলায় প্রদক্ষিণ করতে পারবেন।

চেম্বার সহ সভাপতি নুরুন নেওয়াজ সেলিম, চেম্বার পরিচালক অহিদ সিরাজ স্বপন, তরফদার রুহুল আমিন, অঞ্জন শেখর দাশ, এম.এ মোতালেব, একেএম আকতার হোসাইন, মোস্তফা কামালসহ অন্যান্য সদস্যমন্ডলী সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

শেয়ার করুন