চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হও

আইসিটি ক্যারিয়ার ক্যাম্প শীর্ষক সেমিনারে অতিথিরা

চট্টগ্রাম: চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) শিক্ষার্থীদের চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহ্বান জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।

বুধবার (১৩ মার্চ) বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের উদ্যোগে আয়োজিত ‘আইসিটি ক্যারিয়ার ক্যাম্প’ শীর্ষক সেমিনারে তিনি এ আহ্বান জানান।

অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, তথ্যপ্রযুক্তির হাত ধরে বিশ্ব এখন চতুর্থ শিল্প বিপ্লবের পথে হাঁটছে। বিষয়টি অনুধাবন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবারের ইশতেহারে ‘গ্রামকে শহর’ করার ঘোষণা দিয়েছেন। অর্থাৎ তথ্যপ্রযুক্তির সুবিধাকে কাজে লাগিয়ে ‘স্মার্ট ভিলেজ’ ধারণাকে প্রতিষ্ঠিত করার পরিকল্পনা তিনি নিয়েছেন।

চুয়েট উপাচার্য বলেন, প্রধানমন্ত্রী তরুণদের নিয়েই স্বপ্ন দেখেন। তিনি মনে করেন, তথ্যপ্রযুক্তি খাতে আমাদের তরুণ প্রজন্মের শিক্ষার্থীরাই নেতৃত্ব দিবেন। তাই চুয়েট শিক্ষার্থীদের প্রতি আমার আহ্বান- তোমরা চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হও।

সিএসই বিভাগের প্রধান অধ্যাপক ড. মো. সামসুল আরেফীনের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি ছিলেন আইসিটি বিভাগের যুগ্ম-সচিব মো. রেজাউল করিম, চুয়েটের তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের অধ্যাপক ড. কৌশিক দেব এবং বেসিস’র পরিচালক দিদারুল আলম।

শেয়ার করুন